June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 17th, 2024, 7:49 pm

বাবুরহাটে অগ্নিকাণ্ড: ৩২টি দোকান পুড়ে ছাই

নরসিংদীর কাপড়ের বাজার শেখেরচর-বাবুরহাটের জিয়া উদ্দিন মার্কেটে আগুনে ৩২টি দোকানের মালামাল পুড়ে গেছে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যাবসায়ীদের।

শনিবার দিবাগত রাত ১টা ১০ মিনিটে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কেউ হতাহত হয়নি।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, রাত ১টা ১০ মিনিটে হঠাৎ একটি দোকানে আগুনের সূত্রপাত হয়। আগুন ছড়িয়ে পড়ে ওই মার্কেটের ৩২টি দোকানে।

খবর পেয়ে মাধবদী ফায়ার সার্ভিসের দুইটি, নরসিংদী ফায়ার সার্ভিসের দুইটি, পলাশ ফায়ার সার্ভিসের দুইটি ও নারায়ণগঞ্জের আড়াইহাজারের একটি ইউনিটসহ মোট সাতটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক শিমুল মো. রফি বলেন, খবর পেয়ে মোট সাত ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৩২টি দোকান পুড়ে গেছে।

তিনি আরও জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তাৎক্ষণিক ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি।

খবর পেয়ে নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম ও পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

—-ইউএনবি