June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 5th, 2024, 7:59 pm

বার্সার মেয়েদের চোখ এখন কোয়াড্রপলে

অনলাইন ডেস্ক :

স্পেনের মেয়েদের ফুটবলে যেন অপ্রতিরোধ্য বার্সেলোনা। টানা পঞ্চমবারের মতো জিতেছে লিগা এফ- এর শিরোপা। এবার তাদের নজর মৌসুমে চার শিরোপা জয়ে। গ্রানাদাকে শনিবার ৪-১ গোলে হারিয়ে চার ম্যাচ বাকি থাকতেই লিগ শিরোপা ধরে রাখা নিশ্চিত করে কাতালান ক্লাবটি। প্রথম দল হিসেবে লিগা এফ-এর টানা পাঁচটি শিরোপা জিতল বার্সেলোনা। এখন পর্যন্ত সম্ভাব্য ৭৮ পয়েন্টের মধ্যে ৭৬ পয়েন্ট পেয়েছে তারা। আসরে জিততে পারেনি কেবল লেভান্তের বিপক্ষে একটি ম্যাচে, গত ১৪ ফেব্রুয়ারি ওই লড়াই ড্র হয়েছিল ১-১ গোলে। ২০১৯-২০ মৌসুম থেকে টানা লিগা এফ এর শিরোপা জিতে চলেছে বার্সেলোনা।

এর চারটিতেই তারা জেতে ট্রেবল। এবার এক ধাপ এগিয়ে প্রথমবারের মতো জিততে চায় কোয়াড্রপল। সেই পথে ভালোভাবেই আছে বার্সেলোনা। গত জানুয়ারিতে তারা জিতেছে স্প্যানিশ সুপার কাপ। এবার নবমবারের মতো জিতেছে লিগ শিরোপা। ইউরোপ সেরার মঞ্চ চ্যাম্পিয়ন্স লিগ ও স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতা কোপা দে লা রেইনায় জায়গা করে নিয়েছে ফাইনালে। চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে বিদায়ের শঙ্কায় পড়েছিল বার্সেলোনা। প্রথম লেগে ঘরের মাঠে হেরেছিল ১-০ গোলে।

তবে ফিরতি লেগে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতে নিশ্চিত করে ফাইনাল। শিরোপা লড়াইয়ে আগামী ২৫ মে তারা খেলবে লিওঁর বিপক্ষে। এর আগে ১৮ মে কোপা দে লা রেইনার ফাইনালে তাদের প্রতিপক্ষ রেয়াল সোসিয়েদাদ। গত মৌসুমেই হয়তো চার শিরোপার দেখা পেয়ে যেতে পারত বার্সেলোনা। অযোগ্য খেলোয়াড় খেলিয়ে সেবার কোপা দে লা রেইনা থেকে বাদ পড়ে তারা। ২০২১ সালে অধরা ছিল সুপার কাপ আর ২০২০ ও ২০২২ সালে জিততে পারেনি চ্যাম্পিয়ন্স লিগ।