May 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 30th, 2023, 8:43 pm

বার্সেলোনার রেস্টুরেন্টে হাজির ওবামা-স্পিলবার্গ

অনলাইন ডেস্ক :

বিশিষ্ট লোকজনকে হঠাৎ করেই চোখের সামনে দেখতে পেলে বিস্ময়ের সীমা থাকে না। সেটাও যদি হয় জনপ্রিয় কেউ, তবে তো কোনো কথাই নেই। এমন ঘটনাই ঘটেছে স্পেনের বার্সেলোনা শহরে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, পরিচালক স্টিভেন স্পিলবার্গ এবং সংগীতশিল্পী ব্রুস স্প্রিংস্টিনকে হুট করেই সেখানকার একটি রেস্টুরেন্টে হাজির হতে দেখা যায়। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। গত বৃহস্পতিবার রাতে বার্সেলোনায় আমার নামের একটি রেস্টুরেন্টে যখন ওবামা, স্পিলবার্গ এবং ব্রুস হাজির হন তখন যেন সেখানে চাঁদের হাঁট বসেছিল।

তাদের দেখে রেস্টুরেন্টের কর্মীরা একেবারে হতবাক হয়ে যান। শেফ রাফা জাফরা দাবি করেন, স্প্যানিশ বংশোদ্ভূত মার্কিন রেস্টুরেন্ট ব্যবসায়ী হোসে আন্দ্রেসের পরামর্শে ওই তিন বিশিষ্ট ব্যক্তি রেস্টুরেন্টে গিয়েছিলেন। স্পেনের ক্যাডেনা সের নামের একটি রেডিওতে দেওয়া সাক্ষাতকারে জাফরা জানান, বারাক ওবামার সঙ্গে বেশ ঘনিষ্ট সম্পর্ক রয়েছে আন্দ্রেসের।

তিনি বলেন, আন্দ্রেস আমাকে জানান যে, ৪৪তম মার্কিন প্রেসিডেন্টের জন্য বিশেষ ব্যবস্থা রাখা জরুরি। তিনি বলেন, এটা খুব গুরুত্বপূর্ণ এবং আমাদের এখনই কিছু জানানো উচিত নয়। তখনই আমি এ বিষয়ে খোঁজ নেওয়া শুরু করি এবং জানতে পারি যে, ওবামা আসছেন এবং ব্রুসের কনসার্ট আছে।জাফরা বলেন, আমি তখনই বুঝতে পারি যে, স্প্রিংস্টিনের কনসার্টে যোগ দিতে স্পিলবার্গ, ওবামা এবং তার স্ত্রী মিশেল বার্সেলোনায় অবস্থান করছেন।তিনি বলেন, আমরা তাদেরকে ঝিঁনুক, শামুক, রোজ প্রজাতির বিভিন্ন মাছ এবং আমার তৈরি বিশেষ খাবার ক্যাভিয়ার বিকিনিসহ সবকিছুই খেতে দিয়েছিলাম।

আমরা সত্যিই খুব খুশি।ওই শেফ জানান, নিরাপত্তা সদস্যরা তাদের কাছে অনুরোধ করেছিলেন তারা যেন এই বিশিষ্ট লোকজনকে ছবি তোলার জন্য বিরক্ত না করেন। কিন্তু ওবামা রেস্টুরেন্ট থেকে বেরিয়ে যাওয়ার আগে সেখানকার কিচেনে প্রবেশ করেন। তিনি জানান যে, এটা ছিল তার খাওয়া মজাদার খাবারগুলোর মধ্যে অন্যতম এবং পুরো টিমের সঙ্গে তাদের অবশ্যই একটি ছবি তোলা উচিত।পল পেরেলো ফ্রান্স নামের এক কর্মী ইনস্টাগ্রামে ওবামাদের সঙ্গে একটি ছবি পোস্ট করেন। তিনি ক্যাপশনে লিখেছেন, এই কাজের মাধ্যমে আপনাদের সান্নিধ্য পেয়েছি, এটা অত্যন্ত আনন্দের।