February 2, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 11th, 2023, 7:50 pm

বিএনপির অবস্থান কর্মসূচি: ঢাকার রাজপথে জড়ো হয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা

বিএনপি ও সমমনা বিরোধী দল ও জোটের অবস্থান কর্মসূচির পালটা কর্মসূচি হিসেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বুধবার ঢাকায় অবস্থান নিয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, যেকোনো অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় নগরীর প্রতিটি ওয়ার্ডে প্রতিটি নেতাকর্মী রাস্তায় নেমেছেন।

সকাল থেকেই বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ, যুবলীগ, স্বচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, মহিলা যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জড়ো হন।এছাড়া সমাবেশকে কেন্দ্র করে তীব্র যানজটের সৃষ্টি হয়। কর্মসূচির কারণে যানবাহন আটকে থাকায় অধিকাংশ যাত্রী পায়ে হেঁটেই এলাকা অতিক্রম করেন।

অন্যদিকে সকাল থেকেই শাহবাগে জড়ো হন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বঙ্গবন্ধু এভিনিউর সামনে দিনব্যাপী কর্মসূচি ছাড়াও সকাল সাড়ে ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে বিকালে মিরপুর শাহ আলী ঈদগাহ মাঠে সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এছাড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওবায়দুল কাদের।

দলের নেতারা জানান, বিএনপির আজকের কর্মসূচি বিবেচনায় আ.লীগ নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে রাজধানীতে আওয়ামী লীগের পাশাপাশি ১৪ দলের শরিক ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও সতর্ক অবস্থানে রয়েছেন। দুপুরে বিএনপি-জামায়াতের সহিংসতা ও নৈরাজ্যের প্রতিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে শান্তি সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

এছাড়া বিভিন্ন ওয়ার্ডে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের নেতা-কর্মীরা সতর্ক অবস্থানে রয়েছেন।

—ইউএনবি