July 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, July 29th, 2023, 1:54 pm

বিএনপির অবস্থান কর্মসূচি: ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশপথে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন

গাবতলীতে বিএনপির নেতা-কর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) শুক্রবার রাতে বিএনপিকে কর্মসূচি পালনে অনুমতি না দেওয়ায় রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশপথগুলোতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

উত্তরা বিএনএস সেন্টার, গাবতলীর এসএ খালেক বাসস্টেশন, নয়াবাজার ও যাত্রাবাড়ী ঘুরে দেখা গেছে, পুলিশ ও আনসারবাহিনীর কয়েকশ’ সদস্য সেখানে অবস্থান নিয়েছে এবং তারা ওইসব এলাকায় কাউকে জড়ো হতে দিচ্ছে না।

গাবতলীতে বিএনপির কয়েকজন নেতা-কর্মী জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়।

সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিএনপির অবস্থান কর্মসূচি পালনের কথা থাকলেও সকাল ১০টা ৪০ মিনিট পর্যন্ত অন্যান্য এলাকায় বিরোধী দলীয় নেতা-কর্মীদের রাস্তায় দেখা যায়নি।

এর আগে শুক্রবার নয়াপল্টনে মহাসমাবেশ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দেন, এক দফা দাবি আদায়ে চাপ সৃষ্টি করতে শনিবার রাজধানীর গুরুত্বপূর্ণ সব প্রবেশপথে ৫ ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, ‘আমাদের কর্মসূচি হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ। এই কর্মসূচি পালন করা আমাদের সাংবিধানিক অধিকার।’

দলের পরিকল্পনা অনুযায়ী, ঢাকা মহানগর উত্তর বিএনপি উত্তরা বিএনএস সেন্টার ও গাবতলীর এস এ খালেক বাস স্ট্যান্ডের সামনে এবং ঢাকা মহানগর দক্ষিণ নয়াবাজার বিএনপির কার্যালয় ও যাত্রাবাড়ীর দনিয়া কলেজের সামনে অবস্থান কর্মসূচি পালনের কথা রয়েছে।

—-ইউএনবি