May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 20th, 2022, 4:43 pm

বিএনপি-জামায়াতের ছত্রছায়ায় সরকারকে ক্ষমতাচ্যুত করতে চায় কিছু দল: প্রধানমন্ত্রী

ছবি: পি আই ডি

জনগণকে আবারও অন্ধকার ও দুর্বিষহ যুগের শাসনে ফিরিয়ে নিতে বিএনপি-জামায়াতের ছত্রছায়ায় একগুচ্ছ রাজনৈতিক দল আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করতে চায় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন,বিএনপি-জামায়াত জোটের সঙ্গে মান্নান, ড. কামাল হোসেন, কমিউনিস্ট পার্টি, বামপন্থী দলগুলো সরকারকে ক্ষমতাচ্যুত করার আন্দোলনে যোগ দিচ্ছে।

বুধবার বাংলাদেশ কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশনে অনুষ্ঠিত অনুষ্ঠানটিতে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যোগ দেন।

তিনি প্রশ্ন রেখে বলেন, সরকারকে ক্ষমতাচ্যুত করতে চাওয়ার পেছনে তাদের উদ্দেশ্য কী। এটা মূলত সরকার যে সব সুযোগ-সুবিধা দিচ্ছে তা থেকে জনগণকে বঞ্চিত করার উদ্দেশ্যে।

তিনি বলেন, মাঝে মাঝে দেখছি আমাদের দেশে এমন কিছু রাজনৈতিক নেতা আছেন, যারা কোনো সংকটের মুহূর্তে জনগণের পাশে থাকেন না। কিন্তু সরকারকে ক্ষমতাচ্যুত করার আন্দোলন নিয়ে ব্যস্ত থাকেন।

তিনি আরও বলেন,এই সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী দেশ লক্ষ্যমাত্রা অর্জন করেছে।

তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের সময় আমরা আমাদের দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছি।’

প্রধানমন্ত্রী বলেন, ‘তৃণমূল পর্যায়ে ও গ্রামীণ এলাকায় বসবাসকারী জনগণ তাদের ভাগ্য পরিবর্তনের জন্য আমাদের পদক্ষেপের সুফল পাচ্ছে।’

প্রধানমন্ত্রী বলেন, সরকার কৃষি সংক্রান্ত গবেষণার ওপর গুরুত্ব দিয়েছে যাতে দেশ খাদ্য উৎপাদনের পাশাপাশি অন্যান্য সংশ্লিষ্ট বিষয়ে আরও ইতিবাচক ফল পেতে পারে।

তিনি বলেন,‘কৃষকরা যাতে তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পেতে পারে সেজন্য আমরা এই ব্যবস্থা তৈরি করেছি।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র, কৃষক লীগের সাবেক সভাপতি ড. মির্জা আব্দুল জলিল ও মোতাহার হোসেন মোল্লা, কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও হারুন অর রশিদ হাওলাদার এবং বর্তমান সম্পাদক উম্মে কুলসুম প্রমুখ।

অনুষ্ঠানে কৃষক লীগের ওপর একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

—ইউএনবি