June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 10th, 2023, 7:55 pm

বিএনপি-জামায়াতের হাত থেকে দেশকে বাঁচাতে আওয়ামী লীগকে ভোট দিন: ফরিদপুরের জনসভায় প্রধানমন্ত্রী

ছবি: পি আই ডি

আওয়ামী লীগকে আরেকবার দেশের সেবা করার সুযোগ দিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণের নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশকে ধ্বংস করবে এবং আমার দলই কেমল দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে পারে।

মঙ্গলবার (১০ অক্টোবর) মুন্সীগঞ্জের মাওয়ায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঢাকা-মাওয়া অংশের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে সুধী সমাবেশে যোগদানের আগে নবনির্মিত ড. কাজী আবু ইউসুফ স্টেডিয়াম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আমি আজ আপনাদের একটি উপহার দিচ্ছি, পদ্মা সেতুর পর পদ্মা সেতুর রেল সংযোগ…। আমি আপনাদের সবাইকে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি, যাতে আওয়ামী লীগ আবারও জনগণের সেবা করতে পারে।

গত বছরের ২৫ জুন উদ্বোধন করা দেশের দীর্ঘতম পদ্মা সেতু দিয়ে রেল সেবা উদ্বোধনের পর বিশেষ ট্রেনে মাওয়া থেকে ভাঙ্গা রওনা হন তিনি।

তিনি বলেন, বিএনপি লুটেরাদের দল এবং এর শীর্ষ নেতারা এতিমদের টাকা আত্মসাৎ, মানি লন্ডারিং ও আগ্নেয়াস্ত্র ব্যবসার দায়ে দণ্ডিত হয়েছেন।

তিনি বিএনপি নেতা তারেক রহমানের কথাও উল্লেখ করেন, যিনি রাজনীতি না করার মুচলেকা দিয়ে দেশ ত্যাগ করেছেন। তিনি বলেন, বিএনপির শরিক জামায়াতে ইসলামী যুদ্ধাপরাধের সঙ্গে জড়িত।

প্রধানমন্ত্রী জনগণকে অশুভ শক্তি থেকে দূরে থাকতে সতর্ক করেন। আওয়ামী লীগের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ সবসময় মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে।

তিনি বলেন, তাদের নির্বাচনী প্রতীক নৌকা দেশের স্বাধীনতা এনেছে, পদ্মা সেতু, পদ্মা সেতু রেল সংযোগ নির্মাণ করেছে, হাজার হাজার কিলোমিটার সড়ক, স্কুল, কলেজ ও অবকাঠামো নির্মাণ করেছে এবং এভাবে দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করেছে।

তিনি বলেন, রূপকল্প ২০২১ অনুযায়ী বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে এবং ২০২৬ সাল থেকে উন্নত দেশে পরিণত হওয়ার যাত্রা শুরু করবে।

শেখ হাসিনা বলেন, দেশের জনগণ আওয়ামী লীগকে বারবার ভোট দিয়ে ক্ষমতায় আনার ফলে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে।

জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন বিএনপির এমন দাবির জবাবে তিনি বলেন, জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলেন। আর আওয়ামী লীগ দেশে ভোট ও খাদ্যের পাশাপাশি গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে।

ফরিদপুরের উন্নয়নের কথা তুলে ধরে তিনি ফরিদপুরবাসীকে আশ্বস্ত করে বলেন, তারা যদি আবার ক্ষমতায় আসে তাহলে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করবে।

প্রধানমন্ত্রী বলেন, তিনি জানেন বাংলাদেশের মানুষ তার সঙ্গে আছে, যদিও অনেক বুদ্ধিজীবী নেই।

তিনি বলেন, ‘বাংলাদেশের জনগণ পাশে থাকলে যেকোনো অসম্ভবকে জয় করা সম্ভব, যা আমরা পদ্মা সেতু নির্মাণ এবং পদ্মা সেতুর মাধ্যমে রেল যোগাযোগ উদ্বোধনের মাধ্যমে প্রমাণ করেছি।’

তিনি বলেন, অনেক ষড়যন্ত্র ও চক্রান্ত আছে, কিন্তু আমাদের একমাত্র ভরসা বাংলাদেশের জনগণ।

ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সহ সকল ধর্মের মানুষ স্বাধীনতা অর্জনের জন্য মুক্তিযুদ্ধে হাত মিলিয়ে লড়াই করেছে।

তিনি বলেন, সব ধর্মের মানুষ তাদের ধর্মীয় স্বাধীনতা ভোগ করবে, তাদের ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করবে; এটা আমাদের নীতি এবং আমাদের ধর্ম ইসলাম আমাদের এটাই শিক্ষা দেয়।

এ প্রসঙ্গে তিনি অন্য ধর্মের মানুষের ওপর নৃশংসতা ও নির্যাতন চালানোর জন্য বিএনপির সমালোচনা করেন।

তিনি আরও বলেন, ‘কিন্ত, আওয়ামী লীগ এই দেশকে অসাম্প্রদায়িক চেতনায় গড়ে তুলতে চায় ।’

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, কোভিড-১৯ পরবর্তী এবং অন্যান্য বৈশ্বিক সংকটের প্রেক্ষাপটে খাদ্য উৎপাদন বাড়ানোর আহ্বান পুনর্ব্যক্ত করে তিনি দেশবাসীকে নিজস্ব খাদ্য উৎপাদন এবং প্রতি ইঞ্চি জমি চাষাবাদের আওতায় আনার আহ্বান জানান।

একই সঙ্গে তিনি দেশবাসীকে বিদ্যুৎ ও পানি ব্যবহারে সজাগ থাকার আহ্বান জানান।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফের সঞ্চালনায় সমাবেশে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।

—-ইউএনবি