December 7, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 7th, 2021, 8:28 pm

বিকালে হাসপাতাল থেকে বাসায় ফিরছেন খালেদা জিয়া

ফাইল ছবি

অনলাইন ডেস্ক :

বিভিন্ন স্বাস্থ্য জটিলতায় ২৭ দিনের চিকিৎসা শেষে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে আজ রবিবার বিকেলে বাড়ি ফিরবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তার মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান সাংবাদিকদের বলেন,ম্যাডামের (খালেদা) অবস্থার উন্নতি হওয়ায় চিকিৎসকরা তাকে হাসপাতাল থেকে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি জানান, বিকেলে গুলশানের বাসার উদ্দেশে হাসপাতাল ছাড়বেন খালেদা জিয়া।

গত ১২ অক্টোবর জ্বর ও অন্যান্য কিছু স্বাস্থ্য সমস্যা নিয়ে খালেদা জিয়াকে দ্বিতীয়বার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

২৫ অক্টোবর, বিএনপি চেয়ার এভারকেয়ার হাসপাতালে একটি অস্ত্রোপচার ও বায়োপসি পরীক্ষা করিয়েছিলেন।পরে,তার বায়োপসি রিপোর্ট পর্যালোচনার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে পাঠানো হয়েছিল।

এর আগে গঠিত মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন ছিলেন বিএনপি চেয়ারপারসন। তার চিকিৎসকরা জানিয়েছেন, তিনি রিউমাটয়েড আর্থ্রাইটিস, ডায়াবেটিস, চোখ ও দাঁতের জটিলতায় ভুগছেন।

উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ নেয়ার অনুমতি চেয়ে তার পরিবার চলতি বছরের মে ও আগস্ট মাসে দুবার সরকারের কাছে আবেদন করেছিল। কিন্তু সরকার তা প্রত্যাখ্যান করে জানায়, কোনো দোষী সাব্যস্ত ব্যক্তির এ ধরনের সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই।

এর আগে ২৭ এপ্রিল খালেদাকে করোনা সংক্রমণ নিয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। কোভিড-পরবর্তী জটিলতা এবং অন্যান্য কিছু অন্তর্নিহিত স্বাস্থ্য সমস্যার জন্য তিনি ১৯ জুন পর্যন্ত সেখানে চিকিৎসাধীন ছিলেন।