June 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 27th, 2022, 9:09 pm

বিজয়নগরে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে এক অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়। সঠিক প্রস্তুতিতে সুস্থ জীবন এই প্রতিপাদ্যকে সামনে রেখে, এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বুধবার ২৭ এপ্রিল বেলা ১২ টায় ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানে চম্পকনগর মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মান্নান এর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ মাসুম এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন ইউএসএআইডি মা- মনি প্রকল্পের কো-অর্ডিনেটর মোঃ শাহাবুদ্দিন।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ডা: মোঃ আশরাফুল আলম (উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ডা: )।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ কর্মকর্তা আনিসুল ইসলাম,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার পক্ষে এসআই মাহমুদ, উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, উক্ত অনুষ্ঠানে পুষ্টি বিষয়ক আলোচনা, মানব দেহের পুষ্টি উপকারিতা, মা ও শিশুর পুষ্টির চাহিদা সহ মানব স্বাস্থ্য পুষ্টির চাহিদা সম্পর্কে আলোচনা করা হয়।

উল্লেখ্য ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে,স্বাস্থ্য কমপ্লেক্সে গৃহীত কার্যক্রমের অংশ হিসেবে গর্ভবতী মায়েদের ও এতিমখানার এতিম বাচ্চাদের মধ্যে পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।