July 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 20th, 2023, 3:44 pm

বিজয়নগরে পুলিশের গুলিতে নিহত ১, আহত ২

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নে পুলিশের গুলিতে নিহত ১, আহত ২ হন। নিহত ব্যক্তি, উপজেলার পত্তন ইউনিয়নের আদমপুর (পূর্ব পাড়া) গ্রামের মৃত মন্তু ভূঁইয়ার ছেলে আইয়ুব নূর ভুইয়া (৫৫) আহতরা হলেন, আকাশ ভূঁইয়ার স্ত্রী সালমা (২৬) ও ইমন ভূঁইয়া (১২), বৃহস্পতিবার ২০ জুলাই রাত প্রায় ৩ টায় মারামারি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে বিজয়নগর থানার এসআই সাইদুল হক সঙ্গীয় ফোর্স সহ আসামি ধরতে আসামির বাড়িতে অভিযান চালায়।

এ বিষয়ে নিহতের ছেলের বউ এবং এলাকাবাসী জানায়, আসামিকে না পেয়ে পুলিশ বাড়ির মহিলাদের উপর অত্যাচার শুরু করে, পুলিশের অত্যাচারে তাদেরা সুর চিৎকারে আশেপাশের মানুষজন ছুটে আসে।

পুলিশ দিশেহারা হয়ে অতর্কিত তাদের উপর গুলি চালিয়ে স্থান ত্যাগ করে, এতে ৩ জন গুরুতর আহত হয়, পাড়া-প্রতিবেশীরা তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করে, গুরুতর আহত হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেলে নেওয়ার পরামর্শ দিয়ে সদর মেডিকেল কর্তৃপক্ষ, ঢাকায় নেওয়ার পথে আইয়ুব নুর ভুইয়া মারা যায়, অন্যদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর সার্কেল মোঃ বিলাল হোসেন জানান, ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে আসামির বাড়িতে অভিযান চালায় পুলিশ এসময় তারা উত্তেজিত হয়ে টেটা, বল্লম দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের উপর হামলা চালায়, এতে বেশ কিছু পুলিশ আহত হয়, পুলিশ আত্মরক্ষার্থে তাদের উপর গুলি ছুড়ে, নিহতের বিষয় জানতে চাইলে তিনি জানান আত্মরক্ষার জন্য শর্ট গানে গুলি চালায় পুলিশ এতে দুর্ঘটনা ঘটতে পারে এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন, লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের প্রেরণ প্রক্রিয়াধীন।