May 23, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 24th, 2022, 2:09 pm

বিজয়নগরে মুক্তিযুদ্ধা তাজুল ইসলাম মাস্টারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া :
ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলায় রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন হয়েছে। তিনি পাহাড়পুর ইউপির সেজামুড়া গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে।

শনিবার ২৩ মার্চ দুপুর ২ টায় পাহাড়পুর ইউপির মুকুন্দপুর শাহী ঈদগাহ ময়দানে যথাযোগ‌্য রাষ্ট্রীয় মর্যাদায় থানা পুলিশের পক্ষ হতে গার্ড অব অনার প্রদান শেষে হাজারো জনতার উপস্থিতিতে তার জানাজা সম্পন্ন হয়ে উনার পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২, তিনি দীর্ঘদিন যাবত ঘাড়ের রোগে ভুগছিলেন শেষ পর্যন্ত ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসা পর রাত ১ টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু কোলে ঢলে পড়েন, ৩ ছেলে ১ মেয়ে ও সহধর্মিনী রেখে গেছেন, প্রথম ছেলে মোহাম্মদ আমিনুল ইসলাম (মিন্টু ) তিনি ঢাকায় প্রতিষ্ঠিত গার্মেন্টস ব্যবসায়ী, দ্বিতীয় ছেলে মুরাদ হাসান স্ট্রোকে মারা যায় এবং তৃতীয় ছেলে সৌদি প্রবাসী আশরাফুল ইসলাম (আসু) ও ১ মেয়ে বিবাহিত.

জীবদ্দশায় তিনি হাজার ১৯৬৮ সালে মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছিলেন, পরবর্তীতে প্রধান শিক্ষক নিয়োগের পর তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে কাজ করেছেন, ১৯৭১ সালে ৩ নং সেক্টর কমান্ডার মেজর জেনারেল সাঈদ আহমেদের নেতৃত্বে মুক্তিযুদ্ধে সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন, দীর্ঘদিন যাবৎ তিনি মুকুন্দপুর শাহী ঈদগাহ কমিটির সেক্রেটারি দায়িত্বে ছিলেন,

উক্ত জানাযায়, উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) রাবেয়া আফসার সায়মা, মুক্তিযোদ্ধা কমান্ডার দবির উদ্দিন ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মৃধা, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক রাসেল খান, মুক্তিযোদ্ধাগণ, পাহাড়পুর ইউপি আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই মাস্টার, মুসা মাস্টার সহ এলাকার অন্যান্য ব্যক্তিবর্গ,