December 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 23rd, 2022, 8:38 pm

বিজয়নগরে ইউনিয়ন পরিষদ অফিস থেকে বিজিডি’র ১৩ বস্তা চাউল উদ্ধার

জেলা প্রতিনিধি, ব্রাক্ষণবাড়িয়া :

ব্রাক্ষণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বুধন্তী ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে বিজিডির ১৩ বস্তা চাউল উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার (২২ ফেব্রুয়ারী) সকালে নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারগণ দায়িত্ব গ্রহণ অনুষ্টান শেষে হল রুমের দরজা খুলে ভিতরে প্রবেশ করলে হল রুমে ১৩ বস্তা বিজিডির চাল দেখতে পায়। পরে উপজেলা প্রশাসনকে অবহিত করলে প্রশাসনের লোকজন এসে বস্তা ভর্তী চাউল সকলের উপস্থিতিতে উদ্ধার করে. চাউলের মোরকে ২০১৯. ২০২০, লিখা ছিল এর মধ্যে ১১ বস্তা চাউল চাউল নষ্ট ও ২ বস্তা চাউল কিছু ভাল।
এব্যাপারে নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব কাজী সায়্যিদুল ইসলাম বলেন, সকাল ১১ টায় সাবেক চেয়ারম্যান দায়িত্ব হস্তান্তর করে ফাইল বুঝিয়ে দিতে চাহিলে পরবর্তীতে সই করব বলে জানাই,পরে পরিষদের লোকজন নিয়ে হল রুম দেখতে গেলে অবন্টনকৃত চাউলের বস্তা গুলো দেখতে পেয়ে উপজেলা নির্বাহি অফিসারকে অবহিত করিলে তিনি মহিলা বিষয়ক কর্মকর্তা রউনক জাহানকে পাঠিয়ে চাউলের বস্তা গুলো উদ্ধার করেন।
এব্যাপারে সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জিতু মিয়া বলেন, বিজিডির চাউল গুলি সুবিধাভোগীরা না নেওয়াতে চাউল গুলো রয়ে গেছে আমি বিক্রি না করে পরিষদে রেখে দিয়েছি।
এব্যাপারে ইউপি সচিব মো: আবুল হোসেন বলেন, রুমের চাবি চেয়ারম্যানের কাছে থাকে এবং তিনি বন্টন না করে রেখে দিয়েছেন, আমি এই বিষয়ে কিছু জানিনা এবং চেয়ারম্যান আমার কথা শুনত না, সরকারি চাউল বিতরণ না করে অফিসে তালা বন্ধ করে রেখে হিসেব কিভাবে মিলিয়েছে এ বিষয়ে জানতে চাহিলে সচিব সুকৌশলে এরিয়ে যান।
এ বিষয়ে উপজেলা নির্বাহি অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ জানান, খবর পেয়ে সরকারি ১৩ বস্তা চাউল উদ্ধার করা হয়েছে এর মধ্যে ১১ বস্তা নষ্ট ও ২ বস্তা ভাল, ভাল চাউল চেয়ারম্যানকে বুঝিয়ে দেওয়া হয়েছে এবং এবিষয়ে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য মহিলা বিষয়ক কর্মকর্তা রউনক জাহানকে দায়িত্ব দেওয়া হয়েছে।
এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রউনক জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলা নির্বাহি অফিসারের নির্দেশে উপজেলার বুধন্তী ইউপিতে গিয়ে সবার উপস্থিতিতে ২০১৯,২০২০ সালের এর বিজিডির অবিতরণকৃত বস্তা ভর্তী চাউল দেখতে পেয়ে উদ্ধার করি, এবং হলের ভেতরে বড় ইদুরের বাসা, নোঙরা পরিবেশ চাইল পচে দুর্গন্ধ রেব হচ্ছিল।