June 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 19th, 2022, 8:25 pm

বিজয়নগরে ট্রাফিক ব্যবস্থাপনা ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধ সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় ট্রাফিক ব্যবস্থাপনা ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধ সংক্রান্তে বিভিন্ন গাড়ির ড্রাইভার, মালিক ও পথচারীদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করেছে খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশ।

বুধবার ১৮ মে বেলা ১১.৩০ মিনিটে উপজেলার বুধন্তী ইউপির সাতবর্গ বাস স্ট্যান্ডে ঢাকা – সিলেট মহাসড়কের পাশে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ সুখেন্দু বসু, ট্রাফিক ব্যবস্থাপনা ও সড়ক দুর্ঘটনার প্রতিরোধে ড্রাইভার পথচারীদের করণীয় ও রাস্তা পারাপারে বিস্তারিত আলোচনা করেন ।

এ সময় সড়ক দুর্ঘনটনার অন্যতম প্রধান কারণ সম্পর্কে চিহ্নিত করে বিশদ আলোচনা করেন, আঁকাবাঁকা রাস্তায় দ্রুত গতিতে যানবাহন চলাচল দুর্ঘটনার অন্যতম কারণ হিসেবে চিহ্নিত করে, চালকদের অবশ্যই অযথা ওভারটেকিং ও ওভারস্পীড থেকে বিরত থাকতে, প্রতিযোগীতামূলক গাড়ি চালানো, রাস্তার মাঝপথে যাত্রী ওঠানো – উঠানো, বাসের ছাদে যাত্রী ওঠানো, যথেচ্ছায় ওভারটেকিং থেকে বিরত থাকতে অনুরোধ করেন।

যাত্রীদের উদ্দেশ্যে রাস্তা পারাপার, যানবাহন ভ্রমণের সময় সতর্ক থাকতে,অপরিচিত লোকের দেয়া খাবার গ্রহণ না করতে, অতিরিক্ত বোঝাই করা গাড়ির যাত্রী হওয়া থেকে বিরত তাকতে অনুরোধ করেন।

তিনি আরও বলেন, সড়ক পারাপারের সময় ডান বাম লক্ষ্য না রেখে রাস্তা পারাপার সড়ক দুর্ঘটনার আরেকটি অন্যতম কারণ, এ দুর্ঘটনার হাত থেকে রেহাই পেতে এর করণীয় সম্পর্কে এবং ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কে ড্রাইভার এবং পথচারীদের সচেতন করার লক্ষ্যে বিশদ আলোচনা করেন।
সবশেষে তিনি জানান এ ধরনের সচেতনতা মূলক ক্যাম্পেইনের মাধ্যমে সড়ক দুর্ঘটনা রোধে আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।