May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 28th, 2022, 8:51 pm

বিজয়নগরে ১২ থেকে ১৮ বছরের শিক্ষার্থীদের প্রথম ডোজ টিকা সম্পন্ন

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের টিকা ১২ থেকে ১৮ বছরের সকল স্কুল ছাত্র ছাত্রীদের, টিকার প্রথম ভোজ দেওয়া সম্পন্ন হয়েছে।
বুধবার (২৬ জানুয়ারী) এক করো ভাইরাস নিয়ে আলোচনায় এক প্রশ্নের জবাবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল জলিল ১৮ থেকে ১৮ বছরের সকল ছাত্র-ছাত্রীদের টিকার ১ম ডোজ দেওয়া সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন।
তিনি আরো জানান, উপজেলায় সাধারণ স্কুল-আলিয়া মাদ্রাসা, কওমি মাদ্রাসা, ভোকেশনাল, সহ মোট ৪৪ টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা ২২, ৬৭৮ জন, এরমধ্যে টিকা গ্রহণ করেছে ২১৮০৮ জন, উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকার সংখ্যা ৬০৩ জন, প্রায় সবাইকে টিকার প্রথম ডোজ দেওয়া সম্পন্ন হয়েছে।


জন্ম নিবন্ধনের আলোকে টিকা রেজিস্টেশন করা হয়েছে, যাহাদের বয়স ১২ বছরের কম সরকারের নির্দেশনা অনুযায়ী তাদেরকে টিকা দেওয়া হয়নি, তাই মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া ৮৭০ জন ছাত্র ছাত্রী টিকা নিতে পারেনি।
উপজেলায় কওমি মাদ্রাসার তালিকায় ৩৩ টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, এতে মোট ছাত্রের সংখ্যা ১৮০৪ জন, কিন্তু গ্রহীতা সংখ্যা ১৩০২ জন, টিকা গ্রহণ করেনি ৫০২ জন,
প্রায় শতভাগ প্রথম ডোজ টিকা কার্যক্রম সম্পন্ন হওয়ায় তিনি সন্তুষ্টি প্রকাশ করে বলেন, করোনার দ্বিতীয় ডোজ টিকা কার্যক্রম পরিচালনার জন্য আমরা কাজ করছি।