February 9, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 18th, 2022, 10:33 am

বিজয় দিবসে বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি’র ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

মহান বিজয় দিবস উপলক্ষে বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি এর উদ্যোগে একই সাথে ৪ জেলাতে ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি ঝিনাইদহ জেলা শাখা, চট্টগ্রাম জেলা শাখা, ময়মনসিংহ জেলা শাখা এবং চাঁদপুর জেলা শাখার উদ্যোগে মহান বিজয় দিবসে জেলার বিভিন্ন স্থানে এই ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়।

বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি এর ঝিনাইদহ জেলা শাখা এর উদ্যোগে ৪৩ তম ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এটি ঝিনাইদহ জেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় শহীদ মিনারে ঘুরতে আসা সাধারণ মানুষদের মধ্যে এই ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয় এবং বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। উক্ত অনুষ্ঠানে বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি এর ১৫ জন স্বেচ্ছাসেবীদের উপস্থিতিতে বিনামূল্যে মোট ৩০৭ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

অন্যদিকে বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি এর চট্রগ্রাম জেলা শাখা এর উদ্যোগে ৪৪ তম ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এটি চট্রগ্রাম খুলশী, পাহাড়তলী, আমবাগান তরুণ মাঠ প্রাঙ্গণে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পেইনে মোট ৬২০ জন স্থানীয় মানুষকে বিনামূল্যে রক্তের গ্রুপ জানিয়ে দেওয়া হয়েছে।

আবার বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি এর ময়মনসিংহ জেলা শাখার আয়োজনে ৪৫ তম ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। উক্ত ক্যাম্পেইনটি দুপুর ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ময়মনসিংহ শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্ক সার্কিট হাউজ প্রাঙ্গণে সুষ্ঠ ভাবে সম্পন্ন হয়েছে। উল্লেখ্য সেখানে ঘুরতে আসা ৩০০ জনকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

সর্বশেষ বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি এর ৪৬ তম ক্যাম্পেইন হিসাবে চাঁদপুর জেলা শাখার উদ্যোগে চাঁদপুর বড় স্টেশনে অনুষ্ঠিত হয়েছে। উক্ত স্টেশনে বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মোট ২৩০ জন বিভিন্ন ধরনের যাত্রীদের বিনা মূল্যে তাদের রক্তের গ্রুপ জানিয়ে দেওয়া হয়েছে।

মহান বিজয় দিবস উপলক্ষে স্বাধীনতা যুদ্ধের ৩০ লক্ষ শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীন বাংলাদেশে শহীদদের রক্তের মর্যাদা দিতে বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি এর একযোগে ৪ টা জেলাতে ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন সম্পন্ন করেছে।

— প্রেস বিজ্ঞপ্তি