May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 25th, 2022, 8:46 pm

বিদ্যুৎ বিভাগের ‘স্বাধীনতা পুরস্কার’ তুলে দেয়া হলো প্রধানমন্ত্রীর হাতে

ছবি: পি আই ডি

মুজিববর্ষে দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার গৌরবময় সাফল্য অর্জনে দূরদর্শী নেতৃত্ব ও কার্যকর নীতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে বিদ্যুৎ বিভাগের প্রাপ্ত স্বাধীনতা পুরস্কার তুলে দেয়া হয়েছে।

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান এবং দেশের শতভাগ এলাকা বিদ্যুতের আওতায় আনার সাফল্যের স্বীকৃতিস্বরূপ দেশের সর্বোচ্চ এই জাতীয় পুরস্কার স্বাধীনতা পুরস্কার-২০২২ পেয়েছে বিদ্যুৎ বিভাগ।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদসহ আরও ১০ ব্যক্তি ও সংস্থা প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।

পরে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এমএম ইমরুল কায়েস জানান, প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মর্যাদাপূর্ণ পুরস্কার (পদক ও সনদ) তুলে দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বয়ং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে রয়েছেন।

বিদ্যুৎ খাতের সংশ্লিষ্টরা বলছেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব, নীতি ও কৌশলের কারণেই দেশের শতভাগ বিদ্যুতের আওতায় আনা সম্ভব হয়েছে।

তারা বলেন, ‘তিনিই এই গৌরবময় অর্জনের স্থপতি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে প্রতিটি ঘর আলোকিত করার ঘোষণা দেন।

বিদ্যুৎ মন্ত্রণালয়ের দায়িত্ব নিজের কাঁধে নিয়ে তিনি দেশের শতভাগ এলাকা বিদ্যুৎ সংযোগের আওতায় আনার কাজে সরাসরি নেতৃত্ব দিয়েছেন। এভাবেই সারাদেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। তাই প্রধানমন্ত্রীর এই অর্জনের স্মারক প্রাপ্য বলে তারা জানান।

এ সময় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ও বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

—ইউএনবি