November 28, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 21st, 2021, 7:45 pm

বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, পাবনায় ৪৬০ যাত্রীর জরিমানা

ফাইল ছবি

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করায় আন্তনগর চিত্রা এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস ট্রেনের ৪৬০ যাত্রীকে জরিমানা করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ।

শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত খুলনা-ঢাকা, ঢাকা-খুলনা রুটে চিত্রা এক্সপ্রেস ও রাজশাহী-ঢাকা, ঢাকা-রাজশাহী রেল রুটে পদ্মা এক্সপ্রেস ট্রেন চেকিং চালিয়ে ভাড়াসহ ৮৩ হাজার ২৮০ টাকা জরিমানা আদায় হয়।

এ ব্যাপারে পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন জানান, খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী (আপ) এবং ঢাকা থেকে ছেড়ে আসা (ডাউন) ৭৬৩-৭৬৪ নম্বর চিত্রা এক্সেপ্রেস ট্রেন, রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী (আপ) এবং ঢাকা থেকে ছেড়ে আসা (ডাউন) পদ্মা এক্সেপ্রেস ট্রেনে অভিযান চালানো হয়। বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ৪৬০ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ৫৫ হাজার ৫৮০ টাকা ও জরিমানা ২৭ হাজার ৭০০ টাকা আদায় করা হয়।

তিনি জানান, স্টেশনে ব্লক চেকিং করে ট্রেনে ভ্রমণকারীদের টিকিট চেক করলে অনেক যাত্রী টিকিট দেখাতে না পারায় জরিমানা করা হয়। এছাড়া ভবঘুরেদের কাছ থেকে মুচলেকা নেয়া হয়।

বিনা টিকিটের যাত্রীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই রেল কর্মকর্তা।

ইতিহাস মালা কন্টাক্টর গার্ড রেলওয়ে পুলিশদের (জিআরপি) সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন পশ্চিম রেলওয়ের সহকারি বাণিজ্যিক কর্মকর্তা এ কে এম নুরুল আলম, রেলের টিটিই এস আর আই মো. আব্দুল মাবুদ, জুনিয়র টিটি মো. বরকতুল্লাহ আলা আমিন, জুনিয়র টিটি মো. আব্দুল আলিম বিশ্বাস।

–ইউএনবি