May 30, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 15th, 2024, 7:51 pm

বিপরীতধর্মী দুটি চরিত্রে একসঙ্গে অভিনয় করলেন পূজা

অনলাইন ডেস্ক :

মাত্র ১৪ বছর বয়সে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে শিশুশিল্পী থেকে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন পূজা চেরি। প্রতিষ্ঠানটি থেকে “পোড়ামন-২”, “দহন” ও “নূর জাহান” সিনেমাগুলো মুক্তি পায়। প্রথম তিন সিনেমা দিয়ে আলোচনা তৈরি করেছিলেন পূজা চেরি। পরে জাজ কর্ণধার আবদুল আজিজের সঙ্গে পূজার প্রেমের গুঞ্জন রটে এবং ব্যক্তিগত মনোমানিল্যের কারণে জাজ থেকে বেরিয়ে আসেন পূজা। সম্প্রতি ‘‘লিপস্টিক’’ সিনেমা দিয়ে আবারও তার নাম উঠে আসে। গত বছর আগস্ট মাসে এই ছবির শুটিং শুরু হয়।

প্রায় সাত মাস পর গত শনিবার ‘লিপস্টিক’ ছবির শুটিং শেষ হয়েছে। তিন ধাপে ঢাকা, মানিকগঞ্জসহ দেশের বেশ কয়েকটি জায়গায় শুটিং হয় ছবিটির। এই ছবিতে নায়িকা হিসেবে পূজা চেরি দুটি চরিত্রে অভিনয় করছেন। একটি চরিত্র গ্রামের কিশোরীর। সবাই যাকে বুচি বলে ডাকে। আরেকটি ঢালিউডের নায়িকার। চরিত্রের নাম মাধুরী। এই যে দুটি দুই ধরনের চরিত্র, এক পূজাকে তা করতে সমস্যা হয়নি?—জানতে চাইলে পূজা বলেন, ‘গ্রামের মেয়ের চরিত্রে অভিনয় করতে আমি অভ্যস্ত নই। তবে শুটিংয়ের সময় তো গ্রামেই থেকেছি, এ জন্য কিছুটা সহজ হয়েছে চরিত্রটি করতে।

মজার ব্যাপার হলো— যখন আমি গ্রামের মেয়ের পোশাক পরতাম, মেকআপ নিতাম, কেন জানি নিজেকে গ্রামের মেয়েই মনে হতো। ইউনিটের সবাই বলত, পারফেক্ট গ্রামের মেয়ে! আর নায়িকা চরিত্রটি আমার জন্য কঠিন না। অভিনয়ই তো আমার নিজেরই পেশা।’ বিপরীতধর্মী দুটি চরিত্রে একসঙ্গে এই প্রথম অভিনয় করলেন পূজা।

চ্যালেঞ্জ সম্পর্কে তিনি বলেন, ‘আমার জন্য এটি ছিল চ্যালেঞ্জিং একটি কাজ। একসময় গ্রামের কিশোরী, আরেক সময় সিনেমার জনপ্রিয় নায়িকা। এই দুটি চরিত্রে নিজেকে ভাঙাগড়ার খেলা আছে। নিজের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছি, চেষ্টা করেছি চরিত্র দুটি বৈচিত্র্যময় করে তুলতে। যেটি দর্শকেরা সিনেমা হলে বসে বুঝতে পারবেন।’ ছবিটি পরিচালনা করছেন কামরুজ্জামান রোমান। চিত্রনাট্য লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। পূজার বিপরীতে অভিনয় করছেন আদর আজাদ। এতে আরও অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর, মুনিরা মিঠু প্রমুখ।