June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 2nd, 2024, 8:55 pm

বিমানন্দরে দুই ‘মৃণাল সেন’

অনলাইন ডেস্ক :

দুই বাংলার শ্রোতানন্দিত গায়ক, অভিনেতা, পরিচালক ও লেখক অঞ্জন দত্ত। কলকাতার কিংবদন্তি বরাবরই বাংলাদেশের তারকা অভিনেতা চঞ্চল চৌধুরীকে নিয়ে উচ্ছ্বসিত। এমনকি তাকে নিয়ে মাঝখানে একটি সিরিজ নির্মাণের কথা ছিল নির্মাতা অঞ্জনের। একইভাবে অঞ্জন দত্তকে নিয়েও বিভিন্ন সময় চঞ্চল জানিয়েছেন নিজের মুগ্ধতার কথা। প্রথমবার তাদের সাক্ষাৎ ঘটলো! তাও রাজধানী ঢাকার বিমানবন্দরে! এমনটাই জানান চঞ্চল চৌধুরী। গত বুধবার দুপুরে নিজের ফেসবুকে অঞ্জনের সাথে একটি স্থিরচিত্র পোস্ট করে চঞ্চল বলেন, চলতি পথে অঞ্জনদা, প্রিয় শিল্পী অঞ্জন দত্তের সঙ্গে ঢাকা এয়ারপোর্টে দেখা। প্রথম সামনাসামনি দেখা! অথচ কি স্নেহ আর ভালোবাসায় জড়িয়ে ধরলেন আমাকে!

চঞ্চল বলেন, এর আগে কয়েক বার যোগাযোগ হয়েছে ফোনে। ওনার সাথে কয়েকটা কাজ হতে হতেও হয়নি। আমাদের কলেজ বা বিশ্ববিদ্যালয় জীবনে নতুন ধারার বাংলা গান নিয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যাওয়া শিল্পীদের মধ্যে তিনি একজন। এ ছাড়া তার অভিনয় বা নির্মাণের পারদর্শিতাও আমাকে মুগ্ধ করে। সর্বশেষ চলতি বছর ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিজের নির্মিত ‘চালচিত্র এখন’ সিনেমাটি নিয়ে এসেছিলেন অঞ্জন। ছবিটি উৎসবে ভূয়সী প্রশংসা পায়। সেই সঙ্গে সেরা অভিনেতার পুরস্কারটিও নেন অঞ্জন।

১০ মে ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে আসছে অঞ্জন দত্তের সিনেমা ‘চালচিত্র এখন’। ঠিক এর পরদিন ঢাকায় রয়েছে অঞ্জন দত্তের কনসার্ট। রাজধানীর পূর্বাচলের ঢাকা এরিনায় বসছে এই আয়োজন। এদিন অঞ্জনের সঙ্গে গাইবেন তরুণ গায়ক আহমেদ হাসান সানি। থাকবে ব্যান্ডদল কাকতাল।