June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 3rd, 2023, 8:15 pm

বিমান দুর্ঘটনায় মার্কিন সিনেটর নিহত

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্রের উত্তর ডাকোটা অঙ্গরাজ্যের একজন সিনেটর, তার স্ত্রী এবং দুই ছোট সন্তানসহ উটাহে বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন। কর্মকর্তারা স্থানীয় সময় গত সোমবার এই তথ্য জানিয়েছেন। ডগ লারসেন এবং তার পরিবারকে বহনকারী ছোট বিমানটি উটাহের মোয়াবের কাছে উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিধ্বস্ত হয়। রোববার সন্ধ্যায় বিমানটি জ্বালানি নিতে সেখানে থেমেছিল। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় বিমানের পাইলটও মারা গেছেন। সিনেটর লারসেন অ্যারিজোনার স্কটসডেলে পরিবারের কাছে গিয়েছিলেন। গ্র্যান্ড কাউন্টি শেরিফের অফিস ফেসবুকে একটি বিবৃতি দিয়েছেন।

সেখানে বলা হয়েছে, স্থানীয় সময় প্রায় ২টা ৩০ মিনিটে মোয়াবের উত্তরে প্রায় ১৫ মাইল (২৪ কিমি) দূরে ক্যানিয়নল্যান্ডস এয়ারফিল্ড থেকে উড্ডয়নের পরপরই একটি বিমান বিধ্বস্ত হয়। লারসেনের মৃত্যুর বিষয়টি প্রথম উত্তর ডাকোটার সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা ডেভিড হোগ তার সহকর্মীদের কাছে একটি ই-মেইলের মাধ্যমে নিশ্চিত করেছিলেন। হোগ বলেন, ‘আমি জানি না এই শোকের শুরু কিভাবে করব।

তবে আমি মনে করি, লারসেনের দাদা-দাদি, লারসেনের বেঁচে থাকা সৎসন্তান এবং বর্ধিত পরিবারের শোকের শুরুটা প্রার্থনার মাধ্যমেই হবে।’ গ্র্যান্ড কাউন্টি শেরিফের অফিস অনুসারে, বিমানটি বিমানবন্দরের সীমান্তবর্তী একটি প্রত্যন্ত অঞ্চলে খুঁজে পাওয়া যায়। উটাহের মোয়াবের কাছে দুর্ঘটনায় পড়া পাইপার পিএ-২৮-১৪০ বিমান নিয়ে তদন্ত চলছে। তদন্ত চলাকালীন ক্যানিয়নল্যান্ডস বিমানবন্দর চালু থাকবে। লারসেন ২০২০ সালে নর্থ ডাকোটা সিনেটে নির্বাচিত হয়েছিলেন। তিনি শিল্প ও ব্যাবসায়িক আইনসংক্রান্ত একটি সিনেট প্যানেলের সভাপতিত্ব করেন এবং নর্থ ডাকোটা ন্যাশনাল গার্ডেও কাজ করেছেন। সূত্র : বিবিসি