July 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 3rd, 2022, 7:43 pm

বিয়ের দাবিতে ছাত্রীর অনশন, ছেলে বলছে ‘জাস্ট ফ্রেন্ড’

সহপাঠিকে বিয়ের দাবিতে অনশনে বসেছে দ্বাদশ শ্রেণির এক ছাত্রী। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান সমাধানের চেষ্টা চালিয়ে ব্যর্থ হওয়ায় অবশেষে পুলিশ থানায় নিয়েছে সেই ছাত্রীকে।

বরিশাল সদর উপজেলার ২ নং কাশীপুর ইউনিয়নের কলশগ্রামে এই ঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার উপপরিদর্শক (এসআই) শফিক। তিনি জানান, খবর পেয়ে ওই ছাত্রীকে থানায় নিয়ে আসা হয়েছে। এছাড়া ছাত্রীর পরিবারের লোকজনকে খবর দেয়া হয়েছে। তারা এলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। এই পুলিশ কর্মকর্তা বলেন, যে ছেলেকে বিয়ের দাবি জানিয়েছে তাকে পরিবারের জিম্মায় রাখা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, বুধবার বিকেলে কলশগ্রামের বাসিন্দা সরকারি বরিশাল কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র নাঈমের বাসায় গিয়ে অবস্থান নেন তারই ক্লাসমেট মারুফা। মারুফার বাড়ি পটুয়াখালী জেলার বদরপুর ইউনিয়নের শিয়ালবাড়ি গ্রামে।

মারুফা দাবি করেন, নাঈমের সঙ্গে আমার প্রায় এক বছরের প্রেমের সর্ম্পক। কিন্তু কিছুদিন ধরে ও আমার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। আমি যোগাযোগ করলেও সে রেসপন্স করেনি। এতে বাধ্য হয়ে তার বাড়িতে এসে অবস্থান নিয়েছি। ও আমাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছে। আমি সেই আশ্বাসে এসেছি।

তবে নাঈম বলেছেন, ক্লাসমেট হিসেবে মারুফার সঙ্গে ভালো সর্ম্পক। কিন্তু তার সঙ্গে আমার কোন প্রেমের সর্ম্পক নেই। সে আমার জাস্ট ফ্রেন্ড। কিন্ত কেন সে এই কাজটি করলো আমি বুঝতে পারছি না। পুরো ঘটনা নিয়ে আমি এবং আমার পরিবার বিপাকে রয়েছি।

—ইউএনবি