May 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 4th, 2024, 8:38 pm

বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ শেষে শাভি যা বললেন

অনলাইন ডেস্ক :

আগের দিন রেয়াল মাদ্রিদের হোঁচটে তৈরি হওয়া সুযোগ কাজে লাগাতে না পারার পাশাপাশি দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য চোট পাওয়ায় বার্সেলোনার হতাশা বেড়ে হয়েছে দ্বিগুণ। তাইতো আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ শেষে বার্সেলোনার কোচ শাভি এর্নান্দেস বললেন, দিনটা কষ্টের। গত শনিবার লা লিগায় ভালেন্সিয়ার মাঠে ২-২ ড্র করে রেয়াল। এতে শাভির দলের সামনে সুযোগ আসে তাদের সঙ্গে পয়েন্ট টেবিলে ব্যবধান কমানোর। কিন্তু রোববার রাতে বিলবাওয়ের বিপক্ষে জালের দেখাই পেল না বার্সেলোনা।

উল্টো প্রথমার্ধেই চোট পেয়ে মাঠ ছাড়েন ফ্রেংকি ডি ইয়ং ও পেদ্রি। তাৎক্ষণিকভাবে দেখেই ধারণা করা যাচ্ছিল, তাদের চোটের অবস্থা ভালো নয়। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে শাভির কথায়ও তেমন আভাস মিলল। “দিনটা দুঃখের। আজ ও আজ মঙ্গলবারের মধ্যে আমরা তাদের চোট সম্পর্কে আরও জানতে পারব। তবে এই মুহূর্তে তাদের অবস্থা ভালো মনে হচ্ছে না। আমাদের পারফরম্যান্সে এর প্রভাব পড়েছে এবং আমার ধারণা, দুজনই কয়েক ম্যাচ বাইরে থাকবে।” বিলবাওয়ের বিপক্ষে ম্যাচের ২৪তম মিনিটে প্রথম ধাক্কাটি খায় বার্সেলোনা।

বল দখলের লড়াইয়ে বাজেভাবে পড়ে অ্যাঙ্কেলে চোট পান ডি ইয়ং। মাঠে চিকিৎসা নিয়েও আর খেলা চালিয়ে যেতে পারেননি এই ডাচ মিডফিল্ডার। আর পেদ্রি চোট পান বিরতির খানিক আগে। ধারণা করা হচ্ছে, হ্যামস্ট্রিংয়ের সমস্যায় ভুগছেন এই স্প্যানিশ মিডফিল্ডার। ছোট্ট ক্যারিয়ারে আগেও অনেকবার চোটে পড়েছেন তিনি। টিভি ক্যামেরায় দেখা যায়, বেঞ্চে বসে কাঁদছেন ২১ বছর বয়সী ফুটবলার। ২০২০-২১ মৌসুমের পর থেকে এই নিয়ে নবমবার পায়ের পেশিতে চোট পেলেন পেদ্রি। ২৭ ম্যাচে ১৭ জয় ও ৭ ড্রয়ে ৫৮ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা। রেয়ালের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ হারিয়েছে জিরোনাও। রোববারের আরেক ম্যাচে মায়োর্কার মাঠে ১-০ গোলে হেরেছে মৌসুমের চমক জাগানো দলটি। ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রেয়াল মাদ্রিদ।