June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 18th, 2023, 8:26 pm

বিশ্বকাপের একাদশ নিয়ে সাংবাদিকদের মত চাইবেন পাপন

অনলাইন ডেস্ক :

ভারতে আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড কেমন হবে, তা নিয়ে চলছে বিস্তর আলোচনা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সবার আলোচনাই উপভোগ করছেন। এত আলোচনায় কিছুটা রসিকতার সুরেই বোর্ড সভাপতি বলেছেন, বিশ্বকাপের একাদশের ব্যাপারে সাংবাদিকদের মত চাইবেন তিনি। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ফিজিক্যাল চ্যালেঞ্জ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার (১৮ মে)।

ওখানে সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, ‘এখন ক্রিকেট নিয়ে সবচেয়ে বেশি সরব হচ্ছে মিডিয়া। এটাতে আমরা খুশি। আপনারা এত বেশি সম্পৃক্ত এটা আমাদেরও সাহায্য করে। সোশ্যাল মিডিয়া নিয়েও আমরা খুশি। কিন্তু ওখানে মনে হয়েছে ক্রিকেট নিয়ে অনেকের কোন ধারনাই নেই। মন্তব্য করেই যাচ্ছে। আপনারা এখানে যারা আছেন, তারা ক্রিকেট সম্পর্কে প্রত্যেকেই আমার চেয়ে বেশি জানেন এমন বহু লোক আছে। আমি চিন্তা করছি আপনাদের কাছে নাম চাইবো যে সেরা একাদশ তৈরি করে দেন। তারপর দেখি আপনারা কী বলেন। এটা হলে ভালো হয় না? জানতে তো পারলাম। আপনারা কী মনে করেন কাকে খেলানো উচিত।’ এদিকে, একাদশ বিশ্লেষণ করতে গিয়ে বোর্ড প্রধান জানিয়ে দিয়েছেন প্রথম ছয়জনকে কোনোভাবেই বাদ দেওয়ার সুযোগ নেই, ‘তামিম, লিটন, শান্ত, হৃদয়, মুশফিক, সাকিব- এই ছয়জনের মধ্যে কাউকে তো আপনারা বাদ দিবেন বলে মনে হয় না। ওপেনিংয়ে নাঈম শেখ ও বিজয় ভালো পারফর্ম করছে, তারাও আসতে পারে। কে আসবে আমি জানি না। আমার পর্যবেক্ষণ বললাম।

আমার ধারনা ওপেনিংয়ে (বাড়তি) একজনকে তারা নিবে। ইনজুরির জন্য ব্যাকআপ লাগবে।’ এরপর পেসারদের নিয়ে বোর্ড প্রধানের ব্যাখ্যা, ‘আমার ধারনা তিনটা পেসার খেলবে নিশ্চিত। সাকিব যদি খেলে একটা স্পিনার খেলবে। পাঁচটা বোলার ছাড়া তো বিশ্বকাপ খেলবেন না। হাসান আছে, তাসকিন, শরিফুল, এবাদত, মোস্তাফিজ আছে; যে কেউ খেলতে পারে। চারজন পেসারও খেলতে পারে। যদি তিনজন স্পিনার নিয়ে খেলে তাহলে ছয়টা বোলার নিয়ে খেলতে গেলে বাড়তি স্পিনার লাগবে। বাড়তি থাকে একটা জায়গা সেখানে আছে মেহেদী হাসান মিরাজ। আমার মনে হয় না কেউ বলবে মিরাজকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেয়া উচিত।’