December 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 11th, 2022, 7:48 pm

বিশ্বকাপের জন্য পর্তুগালের দল ঘোষণা

অনলাইন ডেস্ক :

কিছু দিন পরেই কাতারে পর্দা ওঠবে ‘দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’খ্যাত ফুটবল বিশ্বকাপের ২২ তম আসরের। আর বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করতে শুরু করেছে অংশগ্রহণকারী দেশগুলো। কাতার বিশ্বকাপকে সামনে রেখে এবার দল ঘোষণা করেছে পর্তুগাল। দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে অধিনায়ক করে ২৬ সদস্যের দল ঘোষণা করেছে পর্তুগাল। এছাড়াও দলে আছে ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ব্রুনো ফার্নান্দেজ, অ্যাটলাটিকো মাদ্রিদের জোও ফেলিক্সের মতো তারকা ফুটবলার। দলে আছে ১৯ বছর বয়সী আন্তোনিও সিলভা ও ৩৯ বছর বয়সী ডিফেন্ডার পেপে। ডিফেন্স, মিডফিল্ড ও ফরোয়ার্ড এই তিন ভাগ মিলিয়ে বেশ ভারসাম্যপূর্ণ দল ঘোষণা করেছে পর্তুগাল। কাতার বিশ্বকাপে ‘এইচ’ গ্রপে রয়েছে পর্তুগাল। এই গ্রুপে অন্য দলগুলো হলো ঘানা, উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করবে পর্তুগাল।
পর্তুগালের স্কোয়াড:
গোলরক্ষক: ডিয়েগো কস্টা, হোসে সা, রুই প্যাট্রিসিও।
ডিফেন্ডার: দিয়োগো ডালোট, জাও ক্যান্সেলো, পেপে, রুবেন দিয়াজ, অ্যান্তোনিও সিলভা, দানিলো পেরেইরা, নুনো মেন্দেজ, রাফায়েল গুয়েরো।
মিডফিল্ডার: উইলিয়াম, পালিনহা, রুবেন নেভেন, ব্রুনো ফার্নান্দেজ, ওতাভিও, ভিতিনহা, ম্যাথিউস নুনেজ, বার্নার্দো সিলভা, জাও মারিও।
ফরোয়ার্ড: ক্রিস্টিয়ানো রোনালদো, গঞ্চালো রামোস, জাও ফেলিক্স, রাফায়েল লেওয়া, রিকার্দো হর্তা, আন্দ্রে সিলভা।