June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 12th, 2023, 7:40 pm

বিশ্বকাপ উপলক্ষে প্রকাশ পেয়েছে যেসব গান

অনলাইন ডেস্ক :

তি চার বছর পরপর ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হয়। আর এই বিশ্বকাপকে ঘিরে কতই না রঙিন স্বপ্ন বুনে রাখে একেকটি দল। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপকে ঘিরে ভক্তদেরও কত অপেক্ষা, ক্ষণগণনা। অবশেষে সবকিছুর পালা শেষ করে শুরু হয়েছে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ-২০২৩। বিশ্বকাপে বাংলাদেশের শুরুটা হয়েছে দুর্দান্ত। ব্যাটে-বলে দলগত পারফরম্যান্স দেখিয়ে আফগানিস্তানকে হারিয়ে আসরে শুভসূচনা করে বাংলাদেশ। আর বিশ্বকাপকে ঘিরে নতুন গান প্রকাশে অধীর আগ্রহে থাকে সংগীতশিল্পীরাও। এরই ধারাবাহিকতায় বিশ্বকাপ উপলক্ষে আরও গান প্রকাশ করেছে শিল্পীরা।

জানি বাংলাদেশ পারবে তুমিও
পটলিফোন অপারেটর রবি প্রকাশ করেছে ‘জানি বাংলাদেশ পারবে তুমিও’ শিরোনামের গান। এটি ব্যান্ডদল অর্থহীনের ২০০৮ সালের ‘চাইতে পারো ২’-এর নতুন সংস্করণ। গানটির ভিডিওতে অর্থহীনের সদস্যদের পাশাপাশি চিত্রনায়ক সিয়াম আহমেদকে বাংলাদেশের জার্সি পরিহিত অবস্থায় দেখা গেছে।

উড়িয়ে মার উড়িয়ে
ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কণা প্রকাশ করেছেন নতুন গান ‘উড়িয়ে মার উড়িয়ে’। সবুজ তালুকদারের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন জিগান টি জে পি। ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা।

লড়বে বাংলাদেশ
বাংলাদেশের ক্রিকেটারদের উৎসাহ দিতে সংগীতশিল্পী শেখ সাদী নিয়ে এসেছেন লড়বে বাংলাদেশ শিরোনামের গান। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন শেখ সাদী। মিউজিক ভিডিওতেও দেখা গেছে এ সংগীতশিল্পীকে।

জিতব আমরা
দেশের স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস প্রকাশ করেছে ‘জিতব আমরা’ শিরোনামের গান। গেয়েছেন রাফা ও তাসনিম আনিকা। সুর ও সংগীত করেছেন অ্যাপিরাস। গানটিতে র‌্যাপ করেছেন ব্ল্যাক জ্যাং ও টুকু। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন।