December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, October 30th, 2021, 8:33 pm

বিশ্বকাপ থেকে এখনও অনেক কিছু নেয়ার আছে: মাহমুদুল্লাহ

টানা তিন ম্যাচ হারের পর বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেছেন, চলমান আইসিসি বিশ্বকাপ থেকে বাংলাদেশের এখনও অনেক কিছু নেয়ার আছে।

বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে খেলার জন্য প্রতিটি দলের পাঁচটি ম্যাচ রয়েছে। এর মধ্যে তিনটি খেলে সবকটিতেই হেরেছে বাংলাদেশ। তাদের সর্বশেষ পরাজয় এসেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

পরের দুটি ম্যাচে যথাক্রমে ২ ও ৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।

মাহমুদউল্লাহ বলেন,‘আমরা বুঝতে পারছি যে আমাদের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা এখন ক্ষীণ।বিশ্বকাপ থেকে আমাদের এখনও অনেক কিছু নেয়ার আছে। শেষ দুই ম্যাচ জিততে পারলে দারুণ হবে। আমরা আমাদের প্রতিশ্রুতি বজায় রাখতে, ভাল করার জন্য আমাদের সেরাটা দেয়ার চেষ্টা করব।

আশা করা হচ্ছিল বিশ্বকাপের সেমিফাইনালে উঠবে টাইগাররা। কিন্তু প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরে ছন্দপতনের পর বাংলাদেশ তাদের ইতিবাচক ভাব হারিয়ে ফেলে। সর্বশেষ নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে বাংলাদেশ যে ছন্দ প্রদর্শন করেছিল তা ধরে রাখতে ব্যর্থ্ হয়েছে টাইগাররা।

গত তিন ম্যাচে বাংলাদেশি ফিল্ডাররা অন্তত পাঁচটি ক্যাচ মিস করেছেন, যা ম্যাচের ফলাফল নির্ধারণে বিরাট ভূমিকা রেখেছে।

সুপার টুয়েলভ এর প্রথম ম্যাচে লিটন দাস দুটি ক্যাচ মিস করেন যা শেষ পর্যন্ত বাংলাদেশের পরাজয়ের মূল কারণ হয়ে দাঁড়ায়। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ম্যাচে মেহেদী হাসান দুটি এবং আফিফ হোসেন একটি করে ক্যাচ মিস করেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ দুই ওভারে বাংলাদেশের দরকার ছিল ২২ রান। কিন্তু তারা ম্যাচটি তিন রানের ব্যবধানে হেরেছে।

মাহমুদউল্লাহ বলেন, ‘আমি মনে করি আমরা ভালো ব্যাটিং করছিলাম। আমার ও লিটনের মধ্যে পার্টনারশিপটি পরিকল্পিত ছিল এবং আমরা ম্যাচটি সিল করতে যাচ্ছিলাম। কিন্তু বাউন্ডারিতে লিটনের আউট আমাদের প্রথম জয়ে বাধা হয়ে দাড়ায়। এরপর ম্যাচটি ভালো অবস্থানে নেয়ার দায়িত্ব ছিল আমার কিন্তু আমি পারিনি। এইজন্য আমি শুধুমাত্র আমাকেই দায়ী করব’।

—অনলাইন ডেস্ক :