June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 28th, 2024, 8:34 pm

বিশ্বকাপ না জিতলে আমি হয়তো জাতীয় দল ছেড়ে দিতাম: মেসি

অনলাইন ডেস্ক :

২০১৬ সালের কোপা আমেরিকা ফাইনালে চিলির কাছে দুর্ভাগ্যজনক হারের পর জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন লিওনেল মেসি। অবশ্য টিম ম্যানেজমেন্টের অনুরোধে সেই সিদ্ধান্ত প্রত্যাহার করেন কয়েক মাস পরই। ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড বললেন, ২০২২ সালে কাতার বিশ্বকাপে ট্রফি না জিতলে হয়তো আর্জেন্টিনার জার্সি-বুট সারাজীবনের জন্য তুলে রাখতেন। বিগ টাইম পডকাস্টের সঙ্গে এক সাক্ষাৎকারে এমন কথা বলেছেন মেসি। বিশ্বকাপে ভিন্ন কিছু হলে সম্ভবত আর কখনও জাতীয় দলের হয়ে খেলতেন না।

মেসি বলেছেন, ‘বিশ্বকাপ জেতা ছিল আমাদের, আমাদের পরিবার ও পুরো দেশের জন্য জাদুকরী ব্যাপার। এটা আমাদের জীবনের অবশিষ্ট সময়েও সঙ্গী হয়ে থাকবে। আমরা যদি বিশ্বকাপ জিততে না পারতাম আমি হয়তো জাতীয় দল ছেড়ে দিতাম। সৌভাগ্যবশত এটা হলো এবং আমরা আর্জেন্টিনাকে আরেকটি শিরোপা দিলাম।’ আগামী জুনে ৩৭ বছর পূর্ণ হবে মেসির। বয়স বাড়তে থাকলেও যতদিন ফিট থাকবেন, খেলে যেতে চান।

অবসর ভাবনা নিয়ে তিনি বলেছেন, ‘যে মুহূর্তে মনে হবে আমি আর পারফর্ম করতে পারছি না, আমি উপভোগ করছি না কিংবা আমার সতীর্থদের সাহায্য করতে পারছি না (তখন আমি অবসর নিবো)।’ তিনি আরও বলেন, ‘আমি খুবই আত্মসমালোচক। আমি জানি কখন আমি ভালো করছি, কখন করছি না, কখন আমি ভালো খেলি, কখন আমি বাজে খেলি। যখন আমার মনে হবে এই পদক্ষেপ নেওয়ার সময় হয়েছে, আমি আমার বয়সের কথা না ভেবেই সেটা করবো।’