June 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 29th, 2022, 8:46 pm

বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং উন্নত করা আমার লক্ষ্য : কুবি উপাচার্য

কুবি প্রতিনিধি:

“আমি ভাইস-চ্যান্সেলর হিসেবে যোগদান করার পর থেকেই শিক্ষার মান নিশ্চিতকরণ, শিক্ষকদেরকে গবেষণায় উৎসাহিতকরণ এবং বিশ্ববিদ্যালয়ের সর্বত্র আইনের শাসন বাস্তবায়নের লক্ষ্যে গুরুত্ব দিয়ে এসেছি। আমার লক্ষ্য হলো বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং উন্নত করা।” কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত “ন্যাশনাল ইন্টেগ্রিটি সিস্টেম ওয়ার্ক প্ল্যান” শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন এই লক্ষ্যের কথা ব্যক্ত করেন।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) কুবির ভার্চুয়াল ক্লাস রুমে শিক্ষক-কর্মকর্তাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালাটি আয়োজিত হয়।
কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মোঃ আবু তাহের, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির এবং ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান।

কোঅর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ রশিদুল ইসলাম শেখ এবং কো-কোঅর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস।

কর্মশালায় প্রধান অতিথি ড. মোঃ আবু তাহের বলেন, বর্তমান বিশ্ববিদ্যালয়সমূহের ভিশন হলো মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ। আর তার উপায় হলো উন্নতমানের গবেষণা এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সেক্টরে সুশাসন নিশ্চিত করা।