December 8, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 3rd, 2023, 7:29 pm

বিশ্বরেকর্ড গড়লেন বাংলাদেশি মডেল

অনলাইন ডেস্ক :

সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র ২০১৯ সালের আসরে অংশ নিয়েছিলেন রাফাহ নানজিবা তোরসা। সেখানে তিনি বিজয়ী হয়েছিলেন। ‘মিস ওয়ার্ল্ড’র আন্তর্জাতিক মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করেছেন। এবার তোরসা দলীয়ভাবে গড়লেন একটি বিশ্বরেকর্ড। বিশ্বের সবচেয়ে উঁচু যান চলাচলের উপযোগী সড়কে অনুষ্ঠিত ফ্যাশন শোতে অংশ নিয়েছেন তিনি। যেখানে তার সঙ্গে আরও ১১টি দেশের মডেল অংশ নেন। ভারতের অন্যতম সুন্দর জায়গা লাদাখ। সেখানেই রয়েছে বিশ্বের সর্বোচ্চ মোটরযোগ্য সড়ক ‘উমলিং লা’।

১৯ হাজার ২৪ ফুট উঁচুতে অবস্থিত এই সড়কে সম্প্রতি ‘ভাইব্রেন্ট লাদাখ ফেস্টিভ্যাল’র অধীনে অনুষ্ঠিত হয় একটি আন্তর্জাতিক ফ্যাশন শো। যেটাকে বিশ্বরেকর্ডের স্বীকৃতি দেয় গিনেজ বুক অব ওয়ার্ল্ড কর্তৃপক্ষ। ‘বসুধৈব কুটুম্বকম’ অর্থাৎ ‘এক বিশ্ব এক পরিবার’ এমন স্লোগানে অনুষ্ঠিত আয়োজনটিতে অংশ নিয়ে উচ্ছ্বসিত তোরসা।

বললেন, ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের মতো এমন একটি জায়গায় বাংলাদেশকে নিয়ে যেতে পেরেছি, এটা আমার জন্য গর্বের। বিজিএমইএ (বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি) এই আয়োজনে আমাকে অনেক সহযোগিতা করেছে। আগামীতেও দেশ, শোবিজ ও গার্মেন্টস সেক্টরে এমন আরও অর্জনের চেষ্টা করে যাবো।’ তোরসার মতে, এই প্রথম কোনো বাংলাদেশি মডেল-অভিনেত্রী গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের ভাগীদার হলেন। ফ্যাশন শো-তে অংশ নেওয়া ১২ জন মডেলকেই আলাদা আলাদা সনদ প্রদান করা হবে। যেটা শিগগিরই হাতে পাবেন বলে জানান এই তরুণী।