May 16, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 21st, 2022, 1:15 pm

বিশ্বে করোনায় আক্রান্ত ৩৪ কোটি ছাড়াল

ফাইল ছবি

অনলাইন ডেস্ক :

বিশ্বব্যাপী ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে আতঙ্কের মাঝে করোনা আক্রান্ত ও মৃত্যু সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়ছে। বিশ্বে গেলো ২৪ ঘণ্টায় আরও আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ হাজার ৮৫৭ জনের, যা আগের দিনের তুলনায় পাঁচশোর বেশি। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩৪ লাখ ৫৯ হাজার ৭৯৪ জনের, যা আগের দিনের তুলনায় সোয়া এক লাখেরও বেশি।

যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় শনাক্ত হয়েছে ৩৪ কোটি ৩০ লাখ ৪৬ হাজার ৬৩৫ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫ লাখ ৯৩ হাজার ১৮৩ জন। করোনা থেকে সুস্থ হয়েছে ২৭ কোটি ৬৩ লাখ ৪৮ হাজার ৬৭৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২৩ হাজার ৮৬৬ জন এবং মারা গেছেন ২ হাজার ৫২২ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৮৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৮৫০ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৩৬৪ জন এবং মৃত্যু ৩৩০ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৮৮ হাজার ৭৯৭ জন এবং মারা গেছেন ৩৮৫ জন। ফ্রান্সে আক্রান্ত ৪ লাখ ২৫ হাজার ১৮৩ জন এবং মৃত্যু ২৪৫ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৩৪ হাজার ৯৩০ জন এবং মৃত্যু ১৭৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৩২৪ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৬৬ জন, হাঙ্গেরিতে ৭১ জন, দক্ষিণ আফ্রিকায় ১৩৯ জন, পোল্যান্ডে ৩১৫ জন, কানাডায় ২১২ জন, স্পেনে ১৬২ জন, আর্জেন্টিনায় ১৮১ জন এবং ভিয়েতনামে ১৫২ মারা গেছেন।

বৃহস্পতিবার ১৩৮ কোটি জনসংখ্যার দেশটিতে মারা গেছে ৭ শতাধিক মানুষ। এছাড়া প্রায় ৭’শ মৃত্যু হয়েছে রাশিয়ায়। আর ব্রাজিল, যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, স্পেনেও দৈনিক সংক্রমণ দেড় থেকে ২ লাখের কাছাকাছি।