May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 20th, 2022, 7:30 pm

বিশ্বে করোনায় মৃত্যু ৬০ লাখ ৭৪ হাজার ছাড়াল

ফাইল ছবি

অনলাইন ডেস্ক :

বিশ্বব্যাপী চলমান করোনা মহামারিতে মৃত্যু প্রায় ৬০ লাখ ৭৪ হাজার ছাড়িয়েছে।

যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, রবিবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪৬ কোটি ৯৫ লাখ ৬৫ হাজার ৫৬০ জনে ছাড়িয়েছে এবং মারা গেছেন ৬০ লাখ ৭৪ হাজার ২৩৪ জন।

বর্তমানে করোনার ওমিক্রন ধরনে বিপর্যন্ত দক্ষিণ কোরিয়ায় মোট শনাক্তের সংখ্যা ৯৩ লাখ ৭৩ হাজার ৬৪৬ জন এবং মৃত্যুবরণ করেছে ১২ হাজার ৪২৮ জন। এর মধ্যে গত ২৮ দিনের মধ্যে শনাক্ত হয়েছে ৭১ লাখ ৮০ হাজার ৯২৯ জন এবং মারা গেছে চার হাজার ৭৪৭ জন।

বর্তমানে দ্রুত ওমিক্রনের বিস্তারের ফলে সংক্রমণ বৃদ্ধি পাওয়া দ্বিতীয় দেশ জার্মানিতে এ যাবত মোট শনাক্ত হয়েছে ১ কোটি ৮৬ লাখ তিন হাজার ৭৩২ জন এবং মারা গেছেন এক লাখ ২৬ হাজার ৮৭৫ জন। এর মধ্যে গত ২৮ দিনে শনাক্ত ৫০ লাখ ৯৪ হাজার ১৫৫ জন এবং মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৬৫৬ জনের।

মহামারি শুরুর পর থেকে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা সাত কোটি ৯৭ লাখ ২৮ হাজার ১৬৫ জন এবং মৃত্যুবরণ করেছে ৯ লাখ ৭১ হাজার ৮৬ জন।

বাংলাদেশের প্রতিবেশি দেশ ভারতে মোট চার কোটি ৩০ লাখ ছয় হাজার ৮০ জনের সংক্রমণ চিহ্নিত হয়েছে। একই সময়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ১৬ হাজার ৩৫২ জনে।

এদিকে, ব্রাজিলে এই পর্যন্ত দুই কোটি ৯৬ লাখ ২৪ হাজার ৪৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছেন ছয় লাখ ৫৭ হাজার ৩৮৯ জন।