December 5, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 3rd, 2021, 1:13 pm

বিশ্বে করোনা আক্রান্ত ২৪ কোটি ৭৪ লাখ ছাড়াল

ফাইল ছবি

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্তের ২৪ কোটি ৭৪ লাখ ৪৭ হাজার ৯২৩ জন এবং মোট মৃতের সংখ্যা ৫০ লাখ ১১ হাজার ৭৮৬ জনে দাঁড়িয়েছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা চার কোটি ৬১ লাখ ৪০ হাজার ৫০৯ জন এবং মৃত্যুবরণ করেছে সাত লাখ ৪৮ হাজার ১৭৩ জন।

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ছয় লাখ সাত হাজার ৯২২ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে দুই কোটি ১৮ লাখ ১৪ হাজার ৬৯৩ জন। মৃত্যুর দিক দিয়ে দেশটির অবস্থান দ্বিতীয়।

বাংলাদেশের প্রতিবেশি দেশ ভারতে মোট তিন কোটি ৪২ লাখ ৯৬ হাজার ২৩৭ জনের সংক্রমণ চিহ্নিত হয়েছে। একই সময়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ৫৮ হাজার ৮৮০ জনে।

এদিকে, গত কয়েকদিন থেকে রাশিয়া হঠাৎ করে করোনভাইরাসের সংক্রমণ বেড়েই চলছে। দেশটি করোনভাইরাস টাস্ক ফোর্স একদিনে করোনায় আক্রান্ত ৩৯ হাজার আট জন এবং এক হাজার ১৭৮ জনের মৃত্যুর খবর দিয়েছে। গত মাস থেকে প্রায় প্রতিদিনই টাস্ক ফোর্স দৈনিক সংক্রমণ ও মৃত্যুর খবর দিচ্ছে।

এছাড়া কোভিড সংক্রমণ কমাতে রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত ৩০ অক্টোবর থেকে আগামী ০৭ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী লকডাউনের ঘোষণা দিয়েছেন (খবর এপি)।