July 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 13th, 2024, 5:53 pm

বিশ্ব বেতার দিবস উপলক্ষে সিলেটে আলোচনা সভা ও র‌্যালি

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী এনডিসি বলেছেন, বাংলাদেশ বেতার একটি ইতিহাস ও ঐতিহ্য। মহান মুক্তি সংগ্রামে বেতারের উল্লেখ্যযোগ্য ভূমিকা রয়েছে। ১৯৯১ সালের প্রলয়নকারী ঘূর্ণিঝড়, বেতারের ভূমিকা স্মরণ করে তিনি বলেন, সেই সময়ে বেতারের বার্তা, অনেক মানুষের জীবন রক্ষা করেছে। সময়ের আবর্তে আজকে বেতার বিভিন্ন মুখী চ্যালেঞ্জের মোকাবেলা করে মানুষের কাছে পৌঁছেছে।

কেন্দ্রের আঞ্চলিক পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ তারিক এর সভাপতিত্বে বিশ্ব বেতার দিবসে বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আলোচনা সভায় সিলেটের বিভাগীয় কমিশনার আরো বলেন, বাংলাদেশ বেতারে বিভিন্ন ধরণের অনুষ্ঠানের মাধ্যমে স্বাস্থ্য সচেতনতা, কমিউনিটি পুলিশিং, ভূমি সংক্রান্ত উন্নয়নমূলক নানা ক্ষেত্রে আরো বেশি কার্যকরী ভূমিকা রাখার সুযোগ রয়েছে। এছাড়া মাঠ পর্যায় থেকে বিভিন্ন অনুষ্ঠান নির্মাণের প্রতি গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বেতারের উপস্থাপক নাজমা পারভিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।
বাংলাদেশ বেতারের আঞ্চলিক প্রকৌশলী মোহাম্মদ কামাল হোসেন এর স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়।

শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রবীণ সঙ্গীত শিল্পী হিমাংশু বিশ্বাস, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, বিশিষ্ট গীতিকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামসুল আলম সেলিম, জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা. একে এম দাউদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, উপ— বার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকার, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত গুনী শিল্পী সুষমা দাস, বাংলাদেশ বেতারের উপ— আঞ্চলিক পরিচালক সৈয়দ জাহিদুল ইসলাম, মোঃ আব্দুল হক, পবিত্র কুমার দাস, উপ বার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকার, সহকারী পরিচালক প্রদীপ চন্দ্র দাস ও মো. দেলওয়ার হোসেন, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, দৈনিক পুণ্যভূমির সম্পাদক আবু তালেব মুরাদ এবং সিলেটের গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, পদস্থ সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, বাংলাদেশ বেতারের কর্মকর্তা/কর্মচারী, শিল্পী ও কলাকুশলীগণ।

ইউনেস্কো ঘোষিত বিশ্ব বেতার দিবসের এবারের প্রতিপাদ্য ”শতাব্দী জুড়ে তথ্য, বিনোদন ও শিক্ষা বিস্তারে বেতার” শ্লোগানকে সামনে রেখে দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।