January 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, January 6th, 2022, 8:06 pm

বিসিএল খেলতে ঢাকায় সাকিব

অনলাইন ডেস্ক :

‘ব্যক্তিগত কারণে’ ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান। তাকে বাদ দিয়েই তাই নিউজিল্যান্ড সফরে গিয়েছে বাংলাদেশ দল। ছু্টেিত থাকার কারণে ঘরোয়া প্রতিযোগিতা বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) লংগার ভার্সনেও খেলা হয়নি তার। তবে প্রতিযোগিতাটির ওয়ানডে ফরম্যাটে খেলবেন এই অলরাউন্ডার। সেই লক্ষ্যে বৃহ্স্পতিবার (৬ জানুয়ারী) ভোরে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব। নিউজিল্যান্ড সফরের আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর ছুটির আবেদন করেন সাকিব। এরপর পরিবারের সঙ্গে সময় কাটাতে চলে যান যুক্তরাষ্ট্রে। বেশ কিছুদিন ক্রিকেটের বাইরে থাকার পর আবারও ২২ গজে ফিরতে যাচ্ছেন এই অলরাউন্ডার। বিসিএলের ওয়ানডে সংস্করণে ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে খেলবেন তিনি। এখন চলছে বিসিএলের লংগার ভার্সনের ফাইনাল। এই ম্যাচ শেষে বিসিএলের চার দল নিয়ে ৯ জানুয়ারি শুরু হবে ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্ট। আগেই জানা গিয়েছিল, ৫০ ওভারের সংস্করণে খেলবেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ ও মোস্তাফিজুর রহমান। এরপর ঘরোয়া লিগে খেলতে আগ্রহী হন সাকিব। ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে মাঠে নামতে দেখা যাবে এই অলরাউন্ডারকে।
বিষয়টি নিয়ে মধ্যাঞ্চল ও সাকিবের কথাবার্তা চূড়ান্ত হয়ে গেছে।বিষয়টি নিশ্চিত করেছিলেন নির্বাচক হাবিবুল বাশার, ‘সাকিব অনেকদিন খেলার বাইরে, তাই সে বিসিএলে খেলতে আগ্রহ দেখিয়েছে। যেহেতু সামনে বিপিএল আছে, নিজের প্রস্তুতিটা ভালো করতে চাইছে।’ সিঙ্গেল লিগ পদ্ধতিতে হওয়া ওয়ানডে ফরম্যাটের ম্যাচগুলো হবে সিলেটে। ৯, ১১, ১৩ জানুয়ারি সিলেটের দুই মাঠে অনুষ্ঠিত হবে সব ম্যাচ। ১৫ জানুয়ারি হবে ফাইনাল। তবে ফাইনালের ভেন্যু এখনও ঠিক হয়নি।
প্রসঙ্গত, সাদা বলের ক্রিকেটে সাকিব সর্বশেষ খেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তার পর হ্যামস্ট্রিংয়ের চোটে শেষ দুই ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন। একই চোটে তাকে পাওয়া যায়নি পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি ও প্রথম টেস্টে। তবে দ্বিতীয় টেস্টে খেলেছিলেন বাঁহাতি অলরাউন্ডার।