August 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 23rd, 2021, 8:31 pm

বিয়ানীবাজারের ১লাখ ৫৭ হাজার ভোটার।নির্বাচন করবে ১৩০ জনপ্রতিনিধি

ফাইল ছবি

জেলা প্রতিনিধি, সিলেট:

সিলেটের বিয়ানীবাজার পৌরসভা বাদ দিয়ে বিয়ানীবাজার উপজেলার ১লাখ ৫৭ হাজার ভোটার নির্বাচন করবেন ১৩০জন জনপ্রতিনিধি। আগামী রবিবার বিকেল থেকে শুরু হবে বিজয় মিছিল। বিজয় মিছিলের পরই শেষ হবে দীর্ঘ কয়েকমাসের নির্বাচনী আলোচনা-সমালোচনা। এই ১৩০টি পদের বিপরীতে প্রতিদ্বন্ধিতা করছেন ৪৭১জন প্রার্থী।

উপজেলার ১০টি ইউনিয়নে শুক্রবার রাত ১০টায় শেষ হবে নির্বাচনী প্রচারণা, তবে নানা মেরুকরণ চলবে ভোটের দিন বিকাল পর্যন্ত।

এদিকে নির্বাচন সুষ্টুভাবে সম্পন্ন করতে শনিবার সকাল থেকে নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে পৌছানো শুরু হবে। রবিবার সকাল ৮টার পূর্বে নির্বাচনী ব্যালট পেপার কেন্দ্রে পৌছে যাবে। বিকাল ৪টা পর্যন্ত চলবে টানা ভোটগ্রহণ।

জানা যায়, উপজেলার ১০টি ইউনিয়নের ৯৫টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্টিত হবে। এসব কেন্দ্রের মধ্যে আবার ৪২৫টি বুথে ভোটগ্রহণ করার প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন। এখানকার ৭৮১০১জন পুরুষ এবং ৭৯৫০১জন মহিলার সমন্বয়ে ভোটার তালিকা চুড়ান্ত করা হয়েছে। এদিন ১০জন চেয়ারম্যান, ৯০জন সাধারণ সদস্য এবং ৩০জন সংরক্ষিত ওয়ার্ডের সদস্য নির্বাচন করবেন ভোটাররা। ভোটকেন্দ্রগুলোর মধ্যে সর্বোচ্চ সংখ্যক ভোটার রয়েছেন চারখাই ইউনিয়নের চারখাই উচ্চ বিদালয়ে। এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৯৭৫জন। আর সর্বনিম্ন ভোটার সংখ্যা লাউতা ইউনিয়নের বাউরভাগ গ্রামের একটি অস্থায়ী ভোটকেন্দ্রের। এখানে মোট ভোটারের সংখ্যা ৫৫০জন।

নির্বাচন সুষ্টুভাবে সম্পন্ন করতে ৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। পর্যাপ্ত সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্য এদিন দায়িত্ব পালন করবেন।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার আশিক নূর (ইউএনও) জানান, নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে সবধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। সুষ্টু নির্বাচন অনুষ্ঠিত করতে তিনি সকল মহলের সহযোগীতা কামনা করেন।