December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 24th, 2021, 12:11 pm

বিয়ানীবাজারে বিদ্যালয়ের শৌচাগার ট্যাংকে পড়ে শিশুর মৃত্যু

বিয়ানীবাজারে চারখাই ইউনিয়নে একটি বিদ্যালয়ের নির্মাণাধীন ভবন সংযুক্ত শৌচাগারের ট্যাংকে পড়ে এক বাকপ্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে লাংলাকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘ‌টে।

নিহত শিশু সামির হোসেন (৯) ওই ইউ‌নিয়‌নের দত্তগ্রা‌মের অটোরিকশা চালক গৌছ উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সামির জন্মগতভাবেই বাকপ্রতিবন্ধী। সে প্রায়ই বাড়ির আশপাশে ঘুরে বেড়াতো। প্রতিদিনের মতো বৃহস্পতিবার দুপুরবেলা সে লাংলাকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দিকে ঘুরতে বের হয়। সেই বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের কাজ দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় গ্রামীণ রাস্তা সংলগ্ন শৌচাগারের নির্মাণাধীন ট্যাংক অরক্ষিত অবস্থায় পড়ে আছে। তাছাড়া বৃষ্টির পানি জমে সেই ট্যাংকের উপরিভাগে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে বিপদজনক হয়ে উঠেছে। গ্রামের রাস্তা সংলগ্ন শৌচাগারের সেই ট্যাংকে ঘুরতে গিয়ে অসাবধানতাবশত খেলার ছলে ট্যাংকের মধ্যে পড়ে ডুবে যায় শিশু সামির। পরে তার লাশ পানির ওপর ভেসে উঠলে পথচারীরা প্রথমে দেখতে পান এবং পুলিশ ও জনপ্রতিনিধিদেরকে বিষয়টি জানান। পরে খবর পেয়ে চারখাই ইউপি চেয়ারম্যান মাহমুদ আলী, চারখাই পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই ফয়সল আহমদ ও এসআই নূর নবী ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করেন।
জানা গেছে, শিশুটির পরিবারের অনুরোধের প্রেক্ষিতে তার লাশ ময়নাতদন্ত ছাড়াই বৃহস্পতিবার বিকাল ৫টায় জানাজার নামাজ শেষে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় শিশুটির মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, নিহত শিশুটির পরিবার কোন অভিযোগ দায়ের করেনি। পরে তার বাবার অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

—ইউএনবি