May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 10th, 2022, 8:40 pm

বিয়ানীবাজার পৌরশহরে ফুটপাত ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

জেলা প্রতিনিধি, সিলেট:

সিলেটের বিয়ানীবাজার পৌরশহরের অবৈধ স্থাপনা উচ্ছেদ, ফুটপাথ দখলমুক্ত ও যত্রতত্র ব্যানার-ফেস্টুন অপসারনে অভিযান পরিচালনা করেছে বিয়ানীবাজার পৌরসভা কর্তৃপক্ষ। শনিবার বিকালে পৌরশহরে এ অভিযান পরিচালিত হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন পৌর মেয়র আব্দুস শুকুর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পৌরশহরে কিচেন মার্কেট নির্মাণের পরও শহরের প্রধান সড়ক ঘেঁষে সময় সময়ে অবৈধভাবে দোকানপাট ও ফুটপাত গড়ে উঠেছে। বিগত সময়ে বারবার চেষ্টা করলেও অভিযান পরিচালিত হলেও ফুটপাত খালি করা যাচ্ছিল না। ফলে শনিবার পৌর পরিষদের উদ্যোগে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে পৌরশহরের প্রধান সড়ক হকারদের দখলমুক্ত রাখার পাশাপাশি শহরের সৌন্দর্যরক্ষা এবং জনগণের শান্তিপূর্ণ চলাচলে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে পৌর মেয়র। ফুটপাতে অবৈধ স্থাপনা বসানোর কারণে জনসাধাণের চলাচলের পথ বন্ধ হয়ে রাস্তায় যানজট সৃষ্টি হয়। এ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে। ধারাবাহিকভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে পৌরশহরের ফুটপাতকে সবরকমের অবৈধ দখল থেকে মুক্ত করা হবে।

এ প্রসঙ্গে বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর বলেন, পৌর এলাকা সুশৃংখল-সুন্দর রাখতে এটা একটা চলমান প্রক্রিয়া। এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।