June 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 25th, 2022, 8:17 pm

বীর মুক্তিযোদ্ধাকে ‘দালাল’ বলে অপমান

জেলা প্রতিনিধি, লোহাগাড়া :

চট্টগ্রামের লোহাগাড়ায় সরকারি কর্মকর্তার বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধাকে ‘দালাল’ বলে অপমান করার অভিযোগ উঠেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ মোছলেম উদ্দীনের বিরোদ্ধে এ অভিযোগ উঠেছে।

বুধবার সকালে এ ব্যাপারে ভুক্তভোগী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আবদুল হামিদ বেঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, বুধবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আবদুল হামিদ বেঙ্গল স্থানীয় সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ মোছলেম উদ্দীনের অফিসে যান। একপর্যায়ে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মোছলেম উদ্দীন সাংবাদিকদের সামনে মুক্তিযোদ্ধা আবদুল হামিদ বেঙ্গলকে সাংবাদিকদের পক্ষে দালালি করতে এসেছেন বলে কটুক্তি করেন। এতে ওই মুক্তিযোদ্ধা চরম অপমান ও অসম্মানবোধ করেছেন বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ মোছলেম উদ্দীন বলেন, বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ বেঙ্গলকে তিনি নানা বলে ডাকেন। তাই ঠাট্টা করে তিনি তাকে সাংবাদিকদের পক্ষে দালালি করতে এসেছেন বলে মজা করেছেন। এ ব্যাপারে তিনি দুঃখ প্রকাশ করেছেন বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্লাহ জানান, বিষয়টি দুঃখজনক। এ ব্যাপারে প্রাথমিকভাবে ডেকে প্রশাসনিক কর্মকর্তাকে সর্তক করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা ঘটলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।