December 2, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 3rd, 2021, 12:11 pm

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক বাবু বিজয় কুমার মারা গেছেন

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক বাবু বিজয় কুমার রায় মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

শনিবার রাত সাড়ে ১১টার দিকে কালীগঞ্জ উপজেলার দক্ষিণ ঘনেশ্যাম (ঝন্টুর মোড়) এলাকার গ্রামের বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার ছেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দেবব্রত কুমার রায় অজয় জানান, রবিবার সকাল সাড়ে ১০টায় নিজ বাড়িতে তার শেষকৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হবে।

তিনি জানান, বেশ কয়েকমাস ধরেই বার্ধক্যজনিত অনেক রোগে ভুগছিলেন তার বাবা মুক্তিযোদ্ধা বাবু বিজয় কুমার।

অধ্যাপক বাবু বিজয় কুমার রায় বর্ণাঢ্য জীবনে দীর্ঘদিন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর পাশাপাশি বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি ছিলেন তিনি। এছাড়াও কর্মজীবনে তিনি জলঢাকা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপনা করেছিলেন। রাজনৈতিক জীবনে তিনি ছিলেন অত্যন্ত পরিচ্ছন্ন ও জনপ্রিয়।

এদিকে, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক বাবু বিজয় কুমার রায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুজ্জামান আহমেদ।

–ইউএনবি