May 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, February 4th, 2022, 7:45 pm

বৃষ্টি-শীতে পঞ্চগড়ের জনজীবন স্থবির

শুক্রবার সকাল থেকে বৃষ্টি আর ঝড়ো হাওয়ায় কাঁপছে পঞ্চগড়বাসী। জেলায় তাপমাত্রা বেড়ে গেলেও সকাল থেকে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে শুক্রবার সকাল ৯টায় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সেই সঙ্গে ঘণ্টায় ৮ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাচ্ছে। এটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

ভোর থেকে কুয়াশা না থাকলেও আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। সূর্য্যের মুখ দেখা যায়নি। হাটবাজার রাস্তাঘাটে মানুষজনের চলাচল কমে গেছে। যানবাহনের সংখ্যাও ছিল কম। জরুরি প্রয়োজনে মানুষ ছাতা নিয়ে বৃষ্টির মধ্যে বের হয়েছে। অনেককে রেইনকোর্ট নিয়ে বের হয়েছে।

জেলা শহরের মসজিদপাড়া এলাকার গৃহিনী সালমা বেগম জানান, একদিকে বৃষ্টি, ঝড়ো হাওয়া অন্যদিকে বিদ্যুতের লোডশেডিংয়ে দুর্ভোগ বেড়ে গেছে। ঠিকমতো রান্না করতে পারছি না। পানির অভাবে কাজ করা যাচ্ছে না।

জেলা শহরের নতুনবস্তি এলাকার রমজান আলী জানান, ঝড়ো হাওয়া ও বৃষ্টির ঘর থেকে বের হতে পারছি না। কাজকর্ম নেই। আয় উপার্জনও নেই। খুব সমস্যায় পড়েছি।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, বৃষ্টিপাতের কারণে আকাশ মেঘাচ্ছন্ন থাকায় সকালে তাপমাত্রা বেড়ে গেছে। সকাল ৯টায় তাপমাত্রা ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

—ইউএনবি