May 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 1st, 2024, 8:19 pm

বেইলি রোডের অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৪৬, ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

বৃহস্পতিবার রাতে ঢাকার বেইলি রোডে ৭ তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট ৪৬ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার সকালে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৩ এর উপ-পরিচালক (মিডিয়া) মো. আরিফুর রহমান বলেন, অগ্নিকাণ্ডে আটকা পড়া শতাধিক মানুষকে উদ্ধার করা হয়েছে এবং এ ঘটনায় ৪৪ জনের মৃত্যু হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের সিনিয়র স্টাফ অফিসার মো. শাহজাহান শিকদার জানান, এদিকে অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক মো. সালেহ উদ্দিন, সংশ্লিষ্ট জোনের ডিএডি, সিনিয়র স্টেশন অফিসার ও গুদাম পরিদর্শক।

বৃহস্পতিবার রাতে রাজধানীর বেইলি রোডের ‘কাচ্চি ভাই রেস্টুরেন্টে’ লাগা আগুন প্রায় দুই ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার শাহজাদী সুলতানা বলেন, আগুন লাগার দুই ঘণ্টা পর রাত ১১টা ৫০ মিনিটে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, নিহতদের মধ্যে ঢামেক হাসপাতালে ৩৩ জন, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ১০ জন ও রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে একজনের লাশ রাখা হয়েছে।

—-ইউএনবি