June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 30th, 2023, 8:24 pm

বেনজেমার হ্যাটট্রিকে দুর্দান্ত জয় রিয়ালের

অনলাইন ডেস্ক :

লিগ শিরোপা জেতাটা রিয়ালের জন্য এখন অসাধ্যই বলা যায়, সেটি নিয়ে তারা ভাবছেও না হয়তো। তবে আগের ম্যাচে জিরোনার কাছে হারের পর তুমুল সমালোচনার মুখে পড়ে লস ব্লাঙ্কোসরা। সেই সমালোচনাতেই যেন তেতে উঠেছে রিয়াল, বিশেষ করে একজন করিম বেনজেমা। আলমেরিয়ার বিপক্ষে বেনজেমা করলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। বিগ বেঞ্জের হ্যাটট্রিকেই ৪-২ গোলে আলমেরিয়াকে হারিয়ে জয়ে ফিরলো রিয়াল। জিরোনার বিপক্ষে ম্যাচে মাঠে নামেননি বেনজেমা, মাঠের বাইরে থেকেই দেখতে হয়েছিলো দলের পরাজয়।

গত শনিবার রাতে ঘরের মাঠে দলে ফিরেই যেন সেই পরাজয়ের গ্লানি মুছতে চেয়েছিলেন রিয়াল মাদ্রিদের নাম্বার নাইন। ম্যাচের প্রথমার্ধেই হ্যাটট্রিক করে প্রায় নিশ্চিত করে দেন দলের জয়। সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের মাত্র ৫ মিনিটের মাথাতেই আলমেরিয়ার জালে বল জড়ান বেনজেমা। ম্যাচের ১৭ মিনিটের মাথাতেই নিজের ও দলের দ্বিতীয় গোল পেয়ে যান ফরাসি এই স্ট্রাইকার। বিরতিতে যাওয়ার আগে ম্যাচের ৪২ মিনিটে স্পটকিক থেকে আলমেরিয়ার জালে বল জড়িয়ে হ্যাটট্রিকের উল্লাসে মাতেন বেনজেমা। চলতি মৌসুমে এটি বেনজেমার তৃতীয় হ্যাটট্রিক।

এই হ্যাটট্রিকে দলের জয়ও একপ্রকার নিশ্চিত করে ফেলে বেনজেমা। প্রথমার্ধের ইনজুরি সময়ে এসে অবশ্য এক গোল শোধ করে আলমেরিয়া। ৪-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় মাদ্রিদ। বিরতি থেকে ফিরে মাদ্রিদের হয়ে গোলের হালি পূরণ করেন ব্রাজিলিয়ান উইঙ্গার রদ্রিগো। ম্যাচের ৬১ মিনিটে এসে আলমেরিয়ার হয়ে আরেকটি গোল শোধ করেন লুকাস রর্বাতোনে। এরপর আরও কিছু সুযোগ পেলেও গোল করতে পারেনি রিয়াল। চেষ্টা করেও ব্যবধান কমাতে পারেনি আলমেরিয়াও। ৪-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির শিষ্যরা। এই জয়ে ৩২ ম্যাচে ২১ জয় ও ৫ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ৭৬পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বারসেলোনা।