December 2, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 14th, 2021, 7:35 pm

বেনাপোল হয়ে ভারতীয় সেনাবাহিনীর সাইকেল র‌্যালি বাংলাদেশে

প্রতিবেশী দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করতে ভারতীয় সেনাবাহিনীর ২০ সদস্যের সাইকেল র‌্যালির একটি প্রতিনিধি দল বেনাপোল হয়ে বাংলাদেশে প্রবেশ করেছে।

রবিবার দুপুর ১২টার দিকে বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে আসলে তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান যশোর সেনানিবাসের ব্রিগেডিয়ার জেনারেল হাফিজুর রহমান।

ভারতীয় সেনাবাহিনীর ২০ সদস্যের সাইকেলিং র‌্যালির নেতৃত্ব দিয়েছেন কর্নেল মোহিত সিং।

সংশ্লিষ্টরা জানান, সোমবার (১৫ নভেম্বর) থেকে শুক্রবার (১৯ নভেম্বর) পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনীর সাথে যৌথ সাইকেলিং র‌্যালিতে অংশগ্রহণ করবে। চতুর্থবারের মত সাইকেল যাত্রাটি যশোর সেনানিবাস থেকে আগামীকাল সোমবার সকাল সাড়ে ৮টায় শুরু হবে।

সাইকেল র‌্যালিটি যশোর সেনানিবাস থেকে শুরু করে ঝিনাইদহ, কুষ্টিয়া, জীবননগর হয়ে দর্শনা গিয়ে শেষ হবে। ১৯ নভেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর ২০ সদস্যের আর একটি সাইকেলিং র‌্যালি দর্শনা বর্ডার দিয়ে ভারতে প্রবেশ করবে।

সাইকেল র‌্যালিতে অংশ নেয়া ভারত-বাংলাদেশ সেনা সদস্যরা দুই দেশের মুক্তিযুদ্ধের সময়ের স্মৃতি বিজড়িত জায়গাগুলো যেমন পরিদর্শন করবেন, তেমনই মুক্তিযুদ্ধের স্মৃতি মনে রেখেছেন এমন স্থানীয় মানুষদের সঙ্গেও কথা বলবেন।

২০১৬ সালে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সৌহার্দ্য বাড়াতে এই ধরনের যৌথ সাইকেল র‌্যালির সিদ্ধান্ত নেয়া হয়েছিল। ২০১৭ সালে মার্চে প্রথম সাইকেল যাত্রার আয়োজনে অংশ নেন দুই দেশের সেনা সদস্যরা।

—-ইউএনবি