June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 9th, 2022, 9:17 pm

বেলকুচিতে ১৪৪ ধারা জারি

দুটি সংগঠনের পাল্টাপাল্টি মানববন্ধন কর্মসূচি ডাকার কারণে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সিরাজগঞ্জের বেলকুচির চালা বাসস্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান এ ১৪৪ ধারা জারি করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, বেলকুচি উপজেলার চালা বাসস্ট্যান্ড এলাকায় বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ ফোরাম মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে। একই সময় একই স্থানে পৌর ছাত্রলীগও মানববন্ধন কর্মসূচি ঘোষণা দেয়। উভয়ের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় চালা বাসস্ট্যান্ড ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। তিনি আরও জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওই এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ থাকবে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার সন্ধ্যার পর থেকে উপজেলা প্রশাসনের ১৪৪ ধারা জারির বিষয়টি মাইকিং করে সংশ্লিষ্ট এলাকায় জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ৫ জুন বিকেলে বেলকুচি পৌর এলাকার মাজেমের ঢাল এলাকায় উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুঁইয়া ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদের তালুকদারকে মারধরের ঘটনা ঘটে৷ এ ঘটনায় পৌর ছাত্রলীগের সভাপতি আকতার হামিদসহ সাতজনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়। এ ঘটনার প্রতিবাদে বেলকুচি উপজেলা ইউনিয়ন পরিষদ ফোরাম বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে পৌর ছাত্রলীগও পাল্টা কর্মসূচি ঘোষণা করে।

—ইউএনবি