December 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 2nd, 2022, 6:35 pm

বেড়ার সেই মাদ্রাসার ছাত্র নির্যাতনকারী সুপার গ্রেফতার 

জেলা প্রতিনিধি, পাবনা:
পাবনার বেড়ায় মোবাইলে গজল শোনার অপরাধে এক মাদ্রাসার শিশু শিক্ষার্থীকে বর্বর নির্যাতনকারী মাদ্রাসা সুপার রহমত উল্লাহ (২৭) কে গ্রেফতার করেছে বেড়া থানা পুলিশ। সে সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানার কর্নঘোষ পাড়ার জসমত আলীর ছেলে।

মঙ্গলবার রাতে বেড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। নির্যাতীত হওয়া শিহাব (১৩) নামের ওই শিক্ষার্থী বেড়া পৌর এলাকার বৃশালিখার রহিমা খাতুন মদিনাতুল উলুম নুরানী হাফিজিয়া মাদ্রাসার কিতাব বিভাগের ছাত্র ও পৌর এলাকার স্যানাালপাড়া মহল্লার মোঃ সোহেল রানার ছেলে।
সোমবার (৩১জানুয়ারি) রাতে এ ঘটনায় অভিভাবক ও স্থানীয়দের মধ্যে ক্ষোভ ও নিন্দার ঝড় উঠেছে। এঘটনায় মাদ্রাসা ছাত্রের দাদা আবুল কালাম বাদী হয়ে মঙ্গলবার বেড়া মডেল থানায় লিখিত অভিযোগ করেন।
উল্লেখ্য সোমবার রাত সাড়ে দশটার দিকে মাদ্রাসার আবাসিক রুমে সে তার বন্ধুর মোবাইল নিয়ে গজল শুনছিলেন। সে সময় মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট রহমত উল্লাহ এসে মোবাইল কেরে নিয়ে তাকে উপর্যপুরি বেত্রাঘাত করতে থাকে। এ সময় সে তার হাতে পায়ে ধরেও আঘাত থেকে রক্ষা পায়নি। সে সময় তাকে শাসিয়ে এ ঘটনা কাউকে না জানাতে বলা হয়। আঘাতের যন্ত্রনায় সে সারা রাত ঘুমাতে না পেরে কান্নাকাটি করতে থাকলে সকালে তার পরিবারের সদস্যরা তাকে আহত অবস্থায় উদ্বার করেন।
পরে অভিযুক্ত মাদ্রাসা সুপার রহমত উল্লার বিরুদ্ধে শিহাবের দাদা আবুল কালাম বাদী হয়ে বেড়া মডেল থানায় অভিযোগ দাখিল করেন।
বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, মাদ্রাসার ছাত্র শিহাবের নির্যাতনের বিষয়ে অভিযোগ পেয়েছিলাম।
তদন্তপূর্বক ঘটনার সত্যতা পেয়ে মামলা রুজু করে মাদ্রাসার সুপারকে গ্রেফতার করা হয়েছে। বুধবার বিজ্ঞ আদালতের মাধ্যমে পাবনা জেল হাজতে প্রেরন করার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।