May 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 13th, 2022, 3:38 pm

বৌভাতে ৫ লিটার সয়াবিন তেল উপহার!

জার্মান নাগরিক আলিসা ও বরিশালের ছেলে রাকিবুল আহসান শুভর বৌভাত অনুষ্ঠানে পাঁচ লিটার সয়াবিন তেল উপহার দিয়েছেন এক অতিথি। অনুষ্ঠানে ব্যতিক্রমী এই উপহার নিয়ে এলাকায় আলোচনার সৃষ্টি হয়েছে।

পারভেজ রাসেল নামে এক ব্যক্তি নিজ পরিবারসহ বৌভাত অনুষ্ঠানে উপস্থিত হয়ে এই উপহার দেন।

বরিশাল সদরের চরবাড়িয়ার উলাল বাটনা এলাকার বাসিন্দা ও চরবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলামের বাড়িতে এই বৌভাত অনুষ্ঠিত হয়।

উপহারের বিষয়ে অতিথি পারভেজ রাসেল বলেন, বর্তমান প্রেক্ষাপটে দেশে আলোচিত ঘটনা সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি কিংবা তেল সংকট এসব বিষয়। এসব কারণসহ বিদেশি মেয়ের সঙ্গে দেশি ছেলের এই বিয়েতে বাড়তি আনন্দ দিতেই এই ধরনের উপহার দেয়া। আমি নিজেই এই বোতল র‌্যাপিং করেছি।

শুভর বাবা শহিদুল ইসলাম জানান, ৬৫টি বড় বড় পাত্রে বৌভাতের রান্নার আয়োজন করা হয়। যেখানে দুপুরে খাওয়ার জন্য তিন হাজার মানুষের খাবারের আয়োজন ছিল। সবকিছু ভালোভাবে সম্পন্ন হয়েছে। বিয়ের প্রতিটি আয়োজন দেখে ছেলের বউ ও তার বান্ধবী জেনিফা বেশি খুশি বলেও জানান তিনি।

উল্লেখ্য, বরিশালের ছেলে রাকিব আহসান শুভর সঙ্গে আলিসার জামার্নিতে পরিচয়, এরপর বিয়ে হয়। তবে সেখানে বাঙ্গালি রীতি অনুযায়ী ঢাক-ঢোল পিটিয়ে তেমনভাবে অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। তবে এবার বরিশালের মাটিতে বাঙালি রীতিতে তাদের বিয়ের অনুষ্ঠান হলো। এর আগে বুধবার সন্ধ্যায় আলিসার শ্বশুর শহিদুল ইসলামের বাড়িতেই গায়ে হলুদের আয়োজন করা হয়। তারা বাংলাদেশে এসেছেন তাদের ৬ মাস বয়সী শিশু সন্তান ও আলিসার বান্ধবী জেনিফাকে নিয়ে।

—ইউএনবি