October 21, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 17th, 2021, 9:42 pm

ব্যক্তির ৩৭ত বিয়েতে ২৮ স্ত্রী বরযাত্রায় উপস্থিত

অনলাইন ডেস্ক :

সম্প্রতি এমনি একটি অদ্ভুত খবরের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে বলা হয়, এক ব্যক্তি ৩৭তম বারের মতো বিয়ের পিঁড়িতে বসেছেন। সবচেয়ে মজার বিষয়, বৃদ্ধের বরযাত্রায় উপস্থিত ছিলেন তার ২৮ স্ত্রী, ৩৫ সন্তান ও ১২৬ নাতি-নাতনি।

যদিও ঘটনাটি কোথায় ঘটেছে এ বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। এমনকি এই খবরের সত্যতা নিয়েও অনেকে সংশয় প্রকাশ করছেন। পাশাপাশি একবিংশ শতাব্দীর এই সময়ে এসে এমন ঘটনার নিন্দাও চলছে। তবে নেটিজেনদের কেউ কেউ বিষয়টি নিয়ে নানা মজার মন্তব্যও করেছেন। একজন লিখেছেন, ‘পৃথিবীতে বেঁচে থাকা সবচেয়ে সাহসী মানুষ।’ অপর একজন মন্তব্য করেছেন, ‘যারা সিঙ্গেল রয়েছেন তাদের এই ব্যক্তির কাজ দেখে মরে যাওয়া উচিত।’

এদিকে একই রকম আরেকটি ঘটনা সম্প্রতি আলোচনায় আসে। ৬৬ বছর বয়সি জিম্বাবুয়ের এক ব্যক্তি ১৬টি বিয়ে করেছেন। তার সন্তান সংখ্যা ১৫১ জন। এরপরও ১৭তম বিয়েতে আগ্রহী তিনি।

মিশেক মায়েন্দে নামের এই ব্যক্তির কোনো কাজ করেন না। তার সন্তানদের অনেকেই সরকারি চাকরি করেন। তা দিয়েই খেয়ে পরে বেঁচে আছেন মিশেক। তার দাবি, তার মূল কাজ স্ত্রীদের সন্তুষ্ট রাখা। তিনি শেষ বিয়েটি করেছেন ২০১৭ সালে। তার লক্ষ্য ১০০ বিয়ে করবেন ও ১০০০ সন্তানের বাবা হবেন।