October 22, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 11th, 2021, 1:07 pm

ব্রাজিলের জয়রথ থামালো কলম্বিয়া

অনলাইন ডেস্ক :

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে জিতেই চলেছিল ব্রাজিল। ৯ ম্যাচে ২২ গোল করে ৯টিতেই জিতেছিল তারা। তবে সোমবার ভোরে তাদের জয়রথ থামিয়েছে কলম্বিয়া। ঘরের মাঠে তারা ব্রাজিলকে রুখে দিয়েছে গোলশূন্য ড্রয়ে।

অবশ্য ড্র করলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে তিতের শিষ্যরা। ১০ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২৮ পয়েন্ট। কাতার বিশ্বকাপ একপ্রকার নিশ্চিত সেলকাওদের। সমান ম্যাচ থেকে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। আর ১৫ পয়েন্ট নিয়ে কলম্বিয়া আছে পঞ্চম স্থানে।

কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিলেন নেইমার। কিন্তু পিএসজি এই তারকা আগমনেও সতীর্থরা উজ্জীবিত হননি। কলম্বিয়ার জালের নাগাল পাননি। যদিও পুরো ম্যাচে প্রভাব বিস্তার করে খেলেছেন তিতের শিষ্যরা। প্রথমার্ধে কাছের পোস্টে নেইমারের নেওয়া দারুণ একটি শট ডাইভ দিয়ে রক্ষা করেন কলম্বিয়ার ডেভিড অসপিনা।

গোলের সুযোগ পেয়েছিলেন লুকাস পাকুয়েতাও। কিন্তু গোললাইন অতিক্রম করাতে পারেননি। এ সময় নেইমারের পাস থেকে বল পেয়ে গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন পাকুয়েতা। তার সামনে ছিল কেবল কলম্বিয়ার গোলরক্ষক অসপিনা। কিন্তু তিনি লক্ষ্যভ্রষ্ট শট নেন।

কলম্বিয়া অবশ্য খুব বেশি গোলের সুযোগ তৈরি করতে পারেনি। যেটা পেরেছিল সেটা প্রথমার্ধে সেট পিস থেকে। এ সময় হুয়ান কুইন্তেরোর নেওয়া বাঁকানো ফ্রি কিক ইয়েরে মিনার মাথা ছুঁয়ে লক্ষ্যভ্রষ্ট হয়।

কলম্বিয়া ও ব্রাজিলের গোল মিসের এমন মহড়া চলে দ্বিতীয়ার্ধেও। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচটি।