January 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 9th, 2022, 7:42 pm

ব্রাজিলে ঝর্ণার পাথর ভেঙে ৬ জনের মৃত্যু

ব্রাজিলের একটি ঝর্ণার পাথর ভেঙে পড়ে নিচের লেকে ভ্রমণরত ছয় পর্যটক মারা গেছেন। এছাড়াও ৩২ জন আহত ও কমপক্ষে ২০ জন নিখোঁজ রয়েছে।

শনিবার ব্রাজিলের দক্ষিণাঞ্চলের মিনাস জেরাইস রাজ্যের ফারনাস হ্রদে এই দুর্ঘটনা ঘটে।

মিনাস জেরাইস রাজ্যের উদ্ধারকারী দলের কমান্ডার এডগার্ড এস্তেভো এক সংবাদ সম্মেলনে বলেছেন, মৃতদের পাশাপাশি আরও ২০ জন নিখোঁজ হতে পারে। এবং আমরা তাদের সন্ধানে চেষ্টা চালাচ্ছি।

ওই দুর্ঘটনার বিভিন্ন ভিডিও চিত্রগুলোতে দেখা যায়, ছোট কয়েকটি নৌকা ফুর্নাস লেকের পাশের ঝর্ণাধারার নীচে ধীরে ধীরে চলছিল। তখন পাথরে একটি ফাটল দেখা দেয় এবং একটি বিশাল টুকরা তিনটি নৌকার ওপর ভেঙে পড়ে। এরপর দুটি নৌকা ভেসে উঠলেও একটি নৌকা পুরোপুরি ডুবে যায়।

স্থানীয় সংবাদমাধ্যম বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) জানিয়েছে, দুর্ঘটনা কবলিতদের সাহায্যের জন্য ডুবুরি এবং হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে।

মিনাস জেরাইসের গভর্নর রোমিউ জেমা সামাজিক যোগাযোগ মাধ্যমে দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করেছেন এবং আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ফারনাস হ্রদ ১৯৫৮ সালে একটি জলবিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য তৈরি করা হয়েছিল, এটি সাও পাওলো থেকে প্রায় ৪২০ কিলোমিটার (২৬০ মাইল) উত্তরে অবস্থিত একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র।

—ইউএনবি