October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 12th, 2022, 7:00 pm

ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়ার:

ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে বিপুল আনন্দ উদ্দীপনায় হাজারো দর্শকের উপস্থিতিতে মনমুগ্ধকর পরিবেশে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত। রোববার ১১ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক মো: শাহগীর আলমের সভাপতিত্বে বিকেল সাড়ে তিনটার দিকে শহরের শিমরাইলকান্দি শ্মশাট ঘাট থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো: আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রমুখ।

শহরের শিমরাইলকান্দি শ্মশান ঘাট এলাকা থেকে শুরু হয়ে মেড্ডা এলাকার কালাগাজীর মাজার পর্যন্ত অংশে এ বাইচ অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করেন বহুজাতিক প্রতিষ্ঠান দারাজ বাংলাদেশ, বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড এবং ইউনিভার্সেল মেডিকেল সার্ভিসেস লিমিটেড।

দুপুর গড়ানোর পর থেকেই জেলার বিভিন্ন অঞ্চল থেকে ছোট-বড় নৌকা নিয়ে উৎসাহী দর্শকরা তিতাসের বুকে নৌকা বাইচ দেখতে হাজারো উৎসুক জনতা নদীর দুই পাড়ে হাজির হতে থাকে।

নবনির্মিত শিমরাইলকান্দি সেতুর ওপর ভিড় করে দেখতে আসার জন্য সাধারণ। নৌকাবাইচ উপলক্ষে শহরজুড়ে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো: শাহগীর আলম জানান, করোনাভাইরাসের প্রভাবে নৌকাবাইচ প্রতিযোগিতা বিগত দুই বছর যাবত আয়োজন করা সম্ভব হয়নি।
ব্রাহ্মণবাড়িয়া জেলা ও পার্শ্ববর্তী উপজেলা থেকে মোট ১৩টি নৌকা মোট ৫ পর্বে প্রতিযোগিতায় অংশ নেয়।

প্রতিযোগিতা শেষে উপস্থিত সকলের সম্মুখে আয়োজক বৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন, প্রথম পুরস্কার অধিকারী মো: আব্দুল আলীর দলকে নগদ এক লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার অধিকারী মো: জাকির হোসেনের দলকে ৬০ হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারী সেলিম ভূঁইয়ার দলকে ৩০ হাজার টাকা পুরস্কৃত করা হয়।